ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জাকারবার্গকে বাজে কথা বলায় ফেসবুক পেজ বন্ধ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাকারবার্গকে বাজে কথা বলায় ফেসবুক পেজ বন্ধ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ২০২০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে পারেন, এমন গুঞ্জন গত বছরের শেষের দিক থেকে এখন পর্যন্ত অব্যহত রয়েছে।

যদিও জাকারবার্গ স্পষ্টতই জানিয়েছেন যে, প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার কোনো পরিকল্পনা তার নেই। তিনি ফেসবুক এবং চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ প্রকল্প নিয়েই কাজে থাকতে চান।

কিন্তু জাকারবার্গের ফেসবুক প্রোফাইলের ছবি তুলতে সাবেক হোয়াইট হাউস ফটোগ্রাফারকে নিয়োগ, চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ প্রকল্পে বারাক ওবামার সাবেক প্রচারণা কর্মী ডেভিড প্লাফ ও জর্জ ডাব্লিউ বুশ-এর সাবেক প্রচারণা কর্মী কেন মেলম্যানকে নিয়োগ এবং যুক্তরাষ্ট্রের সবগুলো অঙ্গরাজ্য জাকারবার্গের ভ্রমণের ঘোষণার ঘটনাগুলোকে অনেকেই রাজনৈতিক দূরদর্শিতার লক্ষণ হিসেবেই দেখছেন।



এদিকে ফেসবুক প্রতিষ্ঠাতার এই প্রেসিডেন্ট আকাঙ্ক্ষাকে কটাক্ষ করে ক্যালিফোর্নিয়ার বিভিন্ন রাস্তায় সম্প্রতি পোস্টার সাঁটিয়েছেন সাবো হ্যাঙ নামক এক স্ট্রিট আর্টিস্ট। পোস্টারে মার্ক জাকারবার্গকে খুবই বাজে ভাষায় আক্রমণ করা হয়েছে। তবে শুধু এতে ক্ষান্ত হননি শিল্পী সাবো। তিনি তার ফেসবুক পেজেও মার্ক জাকারবার্গকে আক্রমণ করে পোস্টারের ছবিগুলো শেয়ার করেছেন।

এ ঘটনায় গতকাল তার ফেসবুক পেজটি বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এক নোটিশে সাবোকে জানিয়েছে, ‘ঘৃণা ও হিংসাত্মক বক্তব্য ছড়ানোয় আপনার পেজটি ‘আনপাবলিশ’ করে দেওয়া হয়েছে।

পেজ বন্ধ করে দেওয়ায় হলিউড রিপোর্টারকে দেওয়া এক প্রতিক্রিয়ায় সাবো বলেন, ‘জাকারবার্গ শুধু একজন চোর নন, তিনি একজন খিটখিটে স্বভাবের ব্যক্তিও।’

সাবো এর আগে হিলারি ক্লিনটন, লিওনার্দো ডি ক্যাপ্রিও, লেনা ডানহাম, চের, বার্নি স্যান্ডার্স সহ আরো অনেকের বিরুদ্ধে অপমানজনক পোস্টার তৈরি করেছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়