ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সান্তনা রায়কে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর অনুদান

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সান্তনা রায়কে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর অনুদান

নিজস্ব প্রতিবেদক : উত্তর কোরিয়ার রাজধানী পিয়ং ইয়ংয়ে ২০তম বিশ্ব তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপ-২০১৭ অংশগ্রহণকারী লালমনিরহাটের কৃতী সন্তান সান্তনা রায়কে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নগদ ৬০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছেন।

মঙ্গলবার সমাজকল্যাণ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে এ অনুদান প্রদান করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, সান্তনা রায় লালমনিরহাটের একটি প্রত্যন্ত এলাকার বাসিন্দা। এরকম একটি দরিদ্র এলাকা থেকে মেয়েটি যেভাবে খেলোয়াড়ি জীবন সমৃদ্ধ করেছে এবং বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

তিনি আরো বলেন, মেয়েটি আজ অর্থের অভাবে নানাবিধ সমস্যার সম্মুখীন। মন্ত্রণালয়ের পক্ষ থেকে সান্তনা রায়কে ৬০ হাজার টাকা দিতে পেরে নিজেকে কিছুটা হলেও তৃপ্ত মনে করছি। প্রতিমন্ত্রী তাকে দেশের সম্মানের জন্য নিজেকে উজাড় করে খেলার পরামর্শ দেন।

সান্তনা রায় বলেন, আমি অত্যন্ত দরিদ্র ঘরের মেয়ে। প্রতিমন্ত্রী আর্থিক সহায়তা না করলে আজ আমি হয়তো প্রতিযোগিতায় অংশ নিতে পারতাম না। এজন্য মন্ত্রীকে ধন্যবাদ। 

উল্লেখ্য, সান্তনা রায় লালমনিরহাট জেলার হরিদাস দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করে ইতিহাস বিভাগে রংপুর সরকারি কলেজ থেকে বিএ অনার্স ও রাজশাহী কলেজ থেকে এমএ সম্পন্ন করেন। স্কুলজীবন থেকেই সান্তনা রায়  খেলাধুলায় পারদর্শী ছিলেন। স্কুলজীবনে সহপাঠীদের চাঁদায় প্রথম জীবনের খেলাধুলা শুরু করেন। পরবর্তীতে সান্তনা রায় ২০১৪ সালে নেপালে অনুষ্ঠিতব্য ৭ম এশিয়ান  তায়কোয়ান্দো প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের জন্য স্বর্ণপদক লাভ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৭/আসাদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়