ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ফেসবুকের ভিডিও চ্যাট অ্যাপ!

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৪ ৩:০১:১৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৪ ৩:০১:৪৮ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : এ বছরের জুলাই মাসে দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়েছিল, বোনফায়ার নামে গ্রুপ ভিডিও চ্যাট অ্যাপ উন্নয়নে কাজ করছে ফেসবুক। মেসেঞ্জারের মতো এটিও ফেসবুকের একটি স্বতন্ত্র অ্যাপ হবে।

এখন, দ্য নেক্সট ওয়েব এক প্রতিবেদনে জানিয়েছে, ডেনমার্কের অ্যাপল অ্যাপ স্টোরে বোনফায়ার অ্যাপটি দেখা গেছে। ফেসবুকের এ অ্যাপ ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা লাইভ গ্রুপ ভিডিও চ্যাট করার সুবিধা পাবে।

একসঙ্গে একাধিক জনের সঙ্গে চ্যাট করার সুবিধার পাশাপাশি, স্ন্যাপচ্যাটের মতো এতে বিভিন্ন ইফেক্টও যুক্ত করা যাবে। ছবি শেয়ার করা যাবে ইনস্টাগ্রাম, ফেসবুক এবং মেসেঞ্জারে।

দ্য নেক্সট ওয়েব জানিয়েছে, পরীক্ষামূলকভাবে উন্মুক্ত করা ফেসবুকের এই স্বতন্ত্র ভিডিও চ্যাট অ্যাপটি ইতিমধ্যে দুই হাজারের বেশি সংখ্যক ডাউনলোড হয়েছে ব্যবহারকারীদের ভালো রেসপন্স সহ।

ফেসবুকের নতুন লক্ষ্যের স্লোগান ‘কমিউনিটি তৈরি করা এবং পুরো বিশ্বকে কাছাকাছি আনা।’- এর সঙ্গে হয়তো ভূমিকা রাখবে বোনফায়ার অ্যাপটি এবং সাম্প্রতিক ফিচার ‘স্টোরিজ’ এর তুলনায় সফল উদ্যোগ হিসেবে প্রমাণ করতে পারবে।

বোনফায়ার অ্যাপটি নিয়ে ফেসবুক কর্তৃপক্ষ যাত্রা শুরু করবে কিনা, সে ব্যাপারে যদিও কোনো ইঙ্গিত নেই, তবে গত জুলাইয়ে ফেসবুকের একটি সূত্র জানিয়েছিল যে, তারা বেশ কিছু স্বতন্ত্র ভিডিও অ্যাপ নিয়ে কাজ করছে।

তথ্যসূত্র : দ্য ভার্জ

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৭/ফিরোজ  

Walton Laptop