ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোহিঙ্গা ইস্যুতে সোচ্চার চলচ্চিত্র পরিবার

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৩, ১৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গা ইস্যুতে সোচ্চার চলচ্চিত্র পরিবার

বিনোদন প্রতিবেদক : মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা নির্যাতন ও হত্যার বিষয়টি এখন বিশ্বজুড়ে আলোচিত। পত্র-পত্রিকাসহ সামাজিক যোগাযোগমাধ্যমে নারী, শিশুসহ রোহিঙ্গাদের অমানবিক জীবনযাপনের ছবি প্রকাশিত হচ্ছে। যা দেখে অনেকেই শিউরে উঠছেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নানা পেশার মানুষ এর বিরুদ্ধে প্রতিবাদ ও মন্তব্য করছেন।

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের মানুষ এ নৃশংস হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। এ মানববন্ধনের আয়োজন করে চলচ্চিত্র পরিবার।
 


মানববন্ধনে উপস্থিত শিল্পী ও কলাকুশলীরা অং সান সু চির ফাঁসি দাবি করেন এবং অবিলম্বে রোহিঙ্গা হত্যা ও নির্যাতন বন্ধের দাবি জানান।

মনববন্ধনে চিত্রনায়ক ফারুক বলেন, ‘চলচ্চিত্রের মানুষ রাজ পথে নেমেছেন কেন? এই কেনর উত্তর দিতে হবে মিয়ানমারকে। এই কেন মানে রোহিঙ্গা, মিয়ানমার, সু চি। সবার ওপরে মানুষ সত্য তাহার ওপরে নেই। সেই মানুষকে তারা নির্মমভাবে হত্যা করছে। মিয়ানমারের সেনাবাহিনী কীভাবে মানুষকে হত্যা করেছে তা আপনারা অবগত। রোহিঙ্গাদের বাপ-দাদার ভিটে-বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে। এটা আমরা মানব না। রোহিঙ্গারা প্রাণের ভয়ে বাংলাদেশে আসছে। আমরা ভালোবাসা দিয়ে তাদের বরণ করছি। এদেশের মানুষ ভালোবাসতে জানে এটা আমি বিশ্বাস করি।’
 


তিনি আরো বলেন, ‘সু চি হচ্ছে মাটির পুতুল। যারা তাকে নোবেল পুরস্কার দিয়েছেন, তারা জানেন না কোন হাতে নোবেল পুরস্কার শোভা পায়? নোবেল পুরস্কার আমাদের হাতে শোভা পায়, সু চির হাতে নয়। আমাদের হাতে নোবেল পুরস্কার দিন, কারণ আমরা মানুষকে ভালোবাসতে জানি। আমরা প্রতিবাদ জানাই বন্ধ করুন রোহিঙ্গা হত্যা।’
 

মানববন্ধনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক, নির্মাতা আমজাদ হোসেন, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, শিল্পী সমতিরি সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, চিত্রনায়ক আমিন খান, রিয়াজ, রুবেল, ফেরদৌস, সাইমন, চিত্রনায়িকা অঞ্জনা, নূতন, নিপূন, শিমলা, নির্মাতা ছকটু আহমেদ, অহিদুজ্জামান ডায়মন্ড, চিত্রনায়ক হেলালসহ চলচ্চিত্র অঙ্গনের অনেকেই।




রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৭/রাহাত/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়