ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পরিবারের সদস্যরা কোথায় রয়েছে, জানাবে দেয়াল ঘড়ি!

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৭, ১৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিবারের সদস্যরা কোথায় রয়েছে, জানাবে দেয়াল ঘড়ি!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ঘড়ি সময় প্রদর্শন করে থাকে। তবে এবার ‘ইটা ক্লক’ নামে এমন এক দেয়াল ঘড়ি তৈরি করা হয়েছে, যেটি সময় প্রদর্শন করার পরিবর্তে আপনার জীবনের গুরুত্বপূর্ণ মানুষগুলোর লোকেশন প্রদর্শন করবে!

আপনার পরিবারের সদস্যরা এবং বন্ধুরা কে কোথায় রয়েছে, তা আপনাকে দেখাবে এই দেয়াল ঘড়ি।

ঘড়ির দিকে তাকিয়ে আপনি জানতে পারবেন স্কুলে কে রয়েছে, হাসপাতালে কে রয়েছে, অফিসে কে রয়েছে, বাসায় কে রয়েছে, স্বজনদের বাসায় কে রয়েছে, ব্যায়ামাগারে কে রয়েছে, বিমানবন্দরে কে রয়েছে, ভ্রমণে কে রয়েছে, বন্ধুর বাসায় কে রয়েছে, বিদেশে কে রয়েছে। অর্থাৎ আপনার পরিবারের বিভিন্ন সদস্যরা যে যখন যেখানে থাকবে, তা আপনি দেখতে পাবেন দেয়াল ঘড়িটিতে।

উদাহরণস্বরূপ, আপনার সন্তান যখন স্কুলে থাকবে তখন দেয়াল ঘড়িটি দেখাবে সে স্কুলে রয়েছে, যখন বাসে থাকবে তখন দেখাবে পথিমধ্যে রয়েছে, যখন বন্ধুর বাসায় থাকবে তখন দেখাবে বন্ধুর বাসায় রয়েছে। একইভাবে আপনার স্ত্রী যদি অফিসে থাকে তাহলে দেখাবে অফিসে রয়েছে, স্বজনদের বাসায় থাকলে দেখাবে সেখানে রয়েছে। অর্থাৎ আপনার পরিবারের বিভিন্ন সদস্যরা যখন যেখানে থাকবে, সেই লোকেশন আপনাকে তৎক্ষণাৎ দেখাবে দেয়াল ঘড়ি ‘ইটা ক্লক’।

ঘড়ির প্রতিটি কাটা ভিন্ন ভিন্ন মানুষকে নির্দেশ করে। আপনি প্রয়োজন অনুযায়ী নতুন কাটা যোগ বা বিয়োগ করতে পারবেন।



‘ইটা ক্লক’ মূলত লোকেশন ডিভাইস। স্মার্টফোনে নির্দিষ্ট অ্যাপ ব্যবহারের মাধ্যমে পরিবারের সদস্যরা বা বন্ধুরা এই দেয়াল ঘড়িটির সঙ্গে সংযুক্ত থাকবে। যখন যে যেখানে থাকবে, সেই লোকেশনটা অ্যাপে জানালেই, তা দেয়াল ঘড়িটির মাধ্যমে আপনার সামনে প্রদর্শিত হবে। কেউ যদি তার গোপনীয় অবস্থান না জানাতে চায়, তাহলে সে অপশনও রয়েছে অ্যাপে।

অভিনব সুবিধার এই ডিভাইসটি তৈরি করেছে ডিসি ক্রিয়েটিভ। ‘ইটা ক্লক’ বাজারে নিয়ে আসতে কিকস্ট্যার্টার ক্যাম্পেইনের মাধ্যমে মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫০ ডলার। নির্মাতা প্রতিষ্ঠানটির প্রত্যাশা, ২০১৮ সালের জুলাই মাসে ‘ইটা ক্লক’ শিপমেন্টের জন্য প্রস্তুত করাটা সম্ভব হবে। বাজারে আসার পর ‘ইটা ক্লক’ এর দাম পড়বে ৫০০ ডলার।

তথ্যসূত্র : দ্য ভার্জ

পড়ুন :



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৭/ফিরোজ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়