ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জাইটেক্স প্রযুক্তি মেলায় বেসিস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাইটেক্স প্রযুক্তি মেলায় বেসিস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ৮ অক্টোবর থেকে শুরু হয়েছে মধ্যপ্রাচ্য ও আফ্রিকার সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি মেলা ‘জাইটেক্স টেকনোলজি উইক ২০১৭’। দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্যোগে দুবাই ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে পাঁচ দিনব্যাপী আয়োজিত এই মেলা ১২ অক্টোবর পর্যন্ত চলবে।

রপ্তানী উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) প্রতিবারের মতো মেলায় অংশগ্রহণ করেছে। বেসিসের চারটি সদস্য কোম্পানি এই মেলায় অংশ নিয়েছে। অংশগ্রহণকারী কোম্পানিগুলো হচ্ছে- রিভ সিস্টেমস লিমিটেড, রিকারশন টেকনোলজিস লিমিটেড, সুপারটেল লিমিটেড ও বিজমোশন লিমিটেড। এসব প্রতিষ্ঠান তাদের স্টলে অংশগ্রহণকারীদের সামনে বিভিন্ন পণ্য ও সেবা তুলে ধরছেন।

এ প্রসঙ্গে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের জন্য মধ্যপ্রাচ্য ও ইউরোপের বিশাল বাজার ধরা গুরুত্বপূর্ণ। সেই লক্ষ্য নিয়েই প্রায় একদশক ধরে আমরা জাইটেক্স প্রযুক্তি মেলায় অংশগ্রহণ করে আসছি। এবারের মেলায়ও বাংলাদেশি কোম্পানিগুলো অংশগ্রহণকারী বিদেশি প্রতিষ্ঠানের সঙ্গে পরিচিত হওয়ার এবং তাদের পণ্য ও সেবা সম্পর্কে জানানোর সুযোগ পাবেন। আশাকরি এর মাধ্যমে বিদেশি কোম্পানিগুলোর সঙ্গে কাজের ক্ষেত্র তৈরি হবে ও তথ্যপ্রযুক্তি খাত থেকে রফতানি আয় বাড়বে।



রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়