ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মঙ্গলবার দেশব্যাপী স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মঙ্গলবার দেশব্যাপী স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক : কুমিল্লায় বিস্ফোরক আইনের একটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভের ডাক দিয়েছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

মঙ্গলবার সারা দেশে জেলা ও মহানগরে এই কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল।

দুই বছর আগের কুমিল্লার চৌদ্দগ্রামে বিস্ফোরক আইনের একটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ‘পলাতক’ আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। এ মামলায় ৭৮ জনকে আসামি করে পুলিশের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করে কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন আরা বেগম সোমবার এই আদেশ দেন।

বিবৃতিতে স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সাধারণ সম্পাদক  বলেন, ‘বর্তমানে গণতন্ত্র, মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতা এখন তিরোহিত হয়ে গেছে। দেশে আইনের শাসন নেই। সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে বলেই খালেদা জিয়ার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে তার সম্মানহানি ও তাকে নাজেহাল করতে উঠেপড়ে লেগেছে। সেটিরই ন্যক্কারজনক বহিঃপ্রকাশ ঘটলো গ্রেপ্তারি পরোয়ানা জারির মধ্য দিয়ে।’

পরোয়ানা জারির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা। একইসঙ্গে পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি জানান।



রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৭/রেজা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়