ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

‘সাদেকা হালিমকে দেওয়া ডিনের দায়িত্ব কেন অবৈধ নয়’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১০ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাদেকা হালিমকে দেওয়া ডিনের দায়িত্ব কেন অবৈধ নয়’

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন (ভারপ্রাপ্ত) হিসেবে প্রাক্তন তথ্য কমিশনার ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিমকে দায়িত্ব দেওয়া কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

এর আগে গত ৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন (ভারপ্রাপ্ত) হিসেবে প্রাক্তন তথ্য কমিশনার ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিমকে দায়িত্ব দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

ওই অনুষদের প্রাক্তন ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া এ রিট দায়ের করেন।

গত ২৭ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পান প্রাক্তন তথ্য কমিশনার ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন ডিন নির্বাচনের আগ পর্যন্ত অনধিক তিন মাস এ দায়িত্ব পালন করবেন অধ্যাপক সাদেকা হালিম।

গত ৩০ জুন থেকে ছুটিতে যান অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। গত ২ জুলাই থেকে ভারপ্রাপ্ত ডিন হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া।



রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৭/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়