ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টুম্পা হত্যায় গ্রেপ্তার ১

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টুম্পা হত্যায় গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুরে একটি বুটিক হাউসের বিক্রয়কর্মী রোখসানা আক্তার টুম্পা হত্যার ঘটনায় তার স্বামী সবুজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার রাতে যশোরের এস আর আবাসিক হোটেলে র‌্যাব-২ এর একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

বুধবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে টুম্পাকে হত্যার বিষয়টি স্বীকার করেছে।

বিকেলে র‌্যাব-২ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সবুজ জানিয়েছে, টুম্পা তার দ্বিতীয় স্ত্রী। প্রথম বিয়ের আগে থেকেই তাদের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু তাদের সম্পর্ক টুম্পার পরিবার মেনে নেয়নি। পরে টুম্পাকে তার ফুফাত ভাইয়ের সঙ্গে বিয়ে দেওয়ার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়। এর ভেতরে তার (সবুজ) প্রথম বিয়ে হয়। বিয়ের পরও গোপনে তাদের সম্পর্ক থাকে। বিয়ের ৬ মাস পর টুম্পা সবুজের প্রথম স্ত্রীকে মেনে নিয়ে পালিয়ে বিয়ে করেন। এরপর থেকে তাদের পরিবারে কলহ সৃষ্টি হয়। সংসার জীবনের ২ বছরের মাথায় টুম্পা সবুজকে তালাক দেন। এর কিছুদিন পর তারা আবারও সাভারের একটি কাজী অফিসে গিয়ে বিয়ে করেন। এরপর তারা মিরপুরের একটি বাসায় বসবাস শুরু করেন ও টুম্পা সবুজের চাচাত ভাই নাসিরের বুটিকসের দোকান নব্য বুটিকস-এ চাকরি নেন। টুম্পা সেখানে চাকরি নেওয়ার পর থেকে সবুজ সন্দেহ করতে থাকেন যে, নাসিরের সঙ্গে টুম্পার অবৈধ কোনো সম্পর্ক রয়েছে। এই সন্দেহ থেকে ঘটনার দিন দোকানে যান সবুজ। সেখানে গিয়ে তিনি টুম্পার সঙ্গে বাগ-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে সবুজ টুম্পাকে ছুরি দিয়ে গলায় আঘাত করে ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

জিজ্ঞাসাবাদে সবুজ জানিয়েছেন, আত্মগোপন করার জন্য তিনি প্রথমে পল্টন, যাত্রাবাড়ী হয়ে চট্টগ্রাম পালিয়ে যান। পরবর্তী সময়ে তিনি ভারতে পালিয়ে যাওয়ার জন্য যশোরে অবস্থান করতে থাকেন।

গত রোববার বেলা সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোডে টুম্পার কর্মস্থল নব্য বুটিকসে স্বামীর হাতে ছুরিকাহত হয়ে প্রাণ হারান টুম্পা। ওই দিন মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান জানিয়েছিলেন, টুম্পাকে গলায় ছুরি দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে। হত্যার পর হত্যাকারী ঘটনাস্থলে থেকে পালিয়ে গেছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/নূর/ইভা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়