ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রতিষ্ঠানের তথ্যের নিরাপত্তা দেবে রিভ অ্যান্টিভাইরাস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিষ্ঠানের তথ্যের নিরাপত্তা দেবে রিভ অ্যান্টিভাইরাস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠানের ডাটা নিরাপত্তায় সার্ভার সিকিউরিটি এবং দক্ষ জনবল থাকলেও ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানে তা অপ্রতুল। অফিস কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের আকার কিংবা কর্মীসংখ্যা কম-বেশি যাই হোক না কেন ডাটার নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন সর্বত্রই।

র‌্যানসমওয়্যারসহ সাম্প্রতিক সাইবার হামলাগুলোতেও দেখা গেছে, ব্যক্তিগত অনুষঙ্গের বদলে প্রাতিষ্ঠানিক কম্পিউটার ও ডাটার প্রতিই হ্যাকারদের নজর থাকে বেশি। তাই, কর্পোরেট প্রতিষ্ঠানের পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি আকারের অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানের কম্পিউটার ও ডাটার নিরাপত্তায় আকর্ষণীয় সমাধান নিয়ে এসেছে বাংলাদেশি বহুজাতিক সাইবার নিরাপত্তা পণ্য রিভ অ্যান্টিভাইরাস।

কম্পিউটারে উইন্ডোজ এক্সপি, সেভেন, কিংবা টেন যাই হোক না কেন এবং দুর্বল কনফিগারেশনেও দারুণভাবে ইনস্টল হয়ে যাবে রিভ অ্যান্টিভাইরাস। বাংলাদেশ এবং উপমহাদেশের ব্যবহারকারীদের কথা মাথায় রেখে তৈরি বলে রিভ অ্যান্টিভাইরাস পিসি স্লো না করেই দেবে সর্বোচ্চ ম্যালওয়ার অপসারণের নিশ্চয়তা।

রিভ অ্যান্টিভাইরাসের আকর্ষণীয় একটি ফিচার হলো, অ্যাডভান্সড প্যারেন্টাল কন্ট্রোল। প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কিংবা অন্য কোনো অ্যাডমিন অন্য সকল কম্পিউটারের অনলাইন ব্যবহার মনিটর এবং কন্ট্রোল করতে পারবে। অনাকাঙ্ক্ষিত ওয়েবসাইটে প্রবেশ করা মাত্রই অ্যাডমিনের মোবাইল অ্যাপে লাইভ নোটিফিকেশন চলে আসবে। অ্যাডমিন চাইলে যেকোনো লিংক পর্যবেক্ষণে রাখতে পারবে কিংবা ব্লকও করে দিতে পারবে।

রিভ অ্যান্টিভাইরাসের বিপণন ব্যবস্থাপক ইবনুল করিম রূপেন জানান, ‘রিভ অ্যান্টিভাইরাস দিচ্ছে দিনরাত ২৪ ঘণ্টা গ্রাহক সেবা, এমনকি তা ট্রায়াল ব্যবহারকারীদের জন্যও। রয়েছে ফ্রি ডেমো এবং ট্রেনিং এর সুযোগ।’

রিভ অ্যান্টিভাইরাস বাংলাদেশি বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিস্টেমসের একটি পণ্য। ভাইরাস বুলেটিন, অপসওয়াট এবং মাইক্রোসফট স্বীকৃত এই পণ্য এখন রপ্তানি হচ্ছে ভারত ও নেপালে। রিভ অ্যান্টিভাইরাসের ফ্রি ট্রায়াল www.reveantivirus.com থেকে ব্যবহার করা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়