ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাজীপুরে আটক ৩৬, যান চলাচলে বাধার অভিযোগ

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ১২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে আটক ৩৬, যান চলাচলে বাধার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : ঢাকায় বিএনপির জনসমাবেশের আগের রাতে আইনশৃঙ্খলা শান্ত রাখতে পুলিশ অভিযান চালিয়ে গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে বিএনপি এবং এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীসহ ৩৬ জনকে আটক করেছে।

এ দিকে রোববার সকাল থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে ঢাকামুখি গণপরিবহন চলাচল বাধা দেওয়া হচ্ছে বলে স্থানীয় বিএনপির পক্ষ থেকে অভিযো করা হয়।এতে ঢাকাগামী নেতা-কর্মী ছাড়াও সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

গাজীপুর সদরের ভবানীপুর এলাকার বাসিন্দা মো. মহসিন। চাকরি করেন ঢাকার ফার্মগেট এলাকার শাহ আলম চৌধুরীর পোশাক কারখানার সিকিউরিটি গার্ড হিসেবে। তিনি ফার্মগেট যাওয়ার জন্য চান্দনা চৌরাস্তায় অপেক্ষা করছিলেন। বেলা সাড়ে ১১ টার দিকে তার সঙ্গে কথা হয়। তিনি জানান, তিনি বাসে করে ভবানীপুর থেকে চান্দনা চৌরাস্তা এসেছেন। প্রায় দেড় ঘণ্টা ধরে এখানে অপেক্ষা করছেন। কোনো বাস ঢাকার দিকে যাচ্ছে না।

একই রকম কথা বললেন গাজীপুর সিটি করপোরেশনের নাওজোড় এলাকার ইমরান হোসেন। তিনি যাবেন টঙ্গীতে। অপেক্ষা করছেন প্রায় এক ঘণ্টা ধরে। তারা জানান, এ সময়ের মধ্যে কোনো বাস ঢাকার দিকে ছেড়ে যায়নি। 

স্থানীয়রা জানান, সকাল থেকে দেশের উত্তরাঞ্চল থেকে ঢাকার উদ্দেশে আসা যাত্রীবাহী বাসগুলোকে গাজীপুরের চান্দনা  চৌরাস্তা মোড় ও  ভোগড়া বাইপাসমোড় এলাকা থেকে পুলিশ ও পরিবহন সংশ্লিষ্ট কিছু শ্রমিক আটকে ঘুরিয়ে দেয়। এতে ঢাকাগামী যাত্রীরা চরম বিপাকে পড়েন। কিছু কিছু যাত্রী হেঁটে এবং রিকশায় গন্তব্যের উদ্দেশে রওনা দিতে দেখা গেছে।

গাজীপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো. সাখাওয়াৎ হোসেন সবুজ জানান, ঢাকায় বিএনপির মহাসমাবেশে জনসমাগম ঠেকাতে আওয়ামী লীগ তাদের দলীয় ক্যাডার ও পুলিশ দিয়ে যানবাহন বন্ধ করে দিয়েছে। ঢাকার দিকে কোনো গণপরিবহন এমনকি মাইক্রোবাস  যেতে দেওয়া হচ্ছে না। জয়দেবপুর চৌরাস্তা থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হচ্ছে। শনিবার রাতে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান চালিয়েছে। পুলিশ শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহ্জাহান ফকির, পৌর শ্রমিক দলের সভাপতি আমান উল্যাহ আমানসহ বেশ কিছু নেতা-কর্মীকে আটক করেছে।

তবে গাজীপুর ট্রাফিক বিভাগের এএসপি সালেহ উদ্দিন আহমেদ জানিয়েছেন, তারা কোনো গাড়িকে চলাচলে বাধা দিচ্ছেন না।

গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার ইন্সপেক্টর মো. মমিনুল ইসলাম জানান, আইনশৃঙ্খলা বজায় রাখতে শনিবার রাতে জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ওয়ারেন্ট তামিল, মামলার আসামিসহ ৩৬ জনকে আটক করা হয়েছে।




রাইজিংবিডি/গাজীপুর/১২ সভেম্বর ২০১৭/হাসমত আলী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়