ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

সালমান-শিল্পার বিরুদ্ধে সমন জারি

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-১৫ ৫:১৮:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৬ ১০:২৯:১০ এএম
সালমান খান ও শিল্পা শেঠি

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা সালমান খান ও অভিনেত্রী শিল্পা শেঠির বিরুদ্ধে সমন জারি করা হয়েছে। ভারতের রাজস্থানের চুরু জেলার ডেপুটি এসপি হুকুম সিং এ সমন জারি করেছেন। এ ছাড়া সিনেমা বিশ্লেষক কমল মেহতাকেও এ বিষয়ে তলব করা হয়েছে। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

গত ডিসেম্বরে ‘ভাঙ্গি’ শব্দ ব্যবহার করায় সালমান ও শিল্পার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে বাল্মীকি সম্প্রদায়। বর্ণ বৈষম্যমূলক মন্তব্য করে একটি বিশেষ শ্রেণির মানুষের অনুভূতিতে আঘাতের দায়ে তাদের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করা হয়। এ ছাড়া ভারতের তথ্য ও প্রচার মন্ত্রণালয় এবং দিল্লি ও মুম্বাই পুলিশ কমিশনারের কাছে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার দাবি জানায় ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্টস (এনসিএসসি)। এ জন্যই এ সমন জারি করা হয়েছে বলে জানা গেছে।

এক সাক্ষাৎকারে ‘ভাঙ্গি’ (নিচু সম্প্রদায়) শব্দটি ব্যবহার করেন শিল্পা। বাড়িতে তাকে কেমন দেখায় তার উত্তরে তিনি বলেছিলেন, ‘আমাকে ভাঙ্গির মতো দেখায়।’ এরপরই তার বিরুদ্ধে থানায় এ অভিযোগ দায়ের করা হয়। অভিনেতা সালমান খানের বিরুদ্ধেও একই অভিযোগ ওঠে। টাইগার জিন্দা হ্যায় সিনেমার প্রচারণায় এক টিভি অনুষ্ঠানে ‘ভাঙ্গি’ শব্দটি ব্যবহার করেন সালমান। নিজের নাচের দক্ষতা বোঝাতে গিয়ে শব্দটি ব্যবহার করেন তিনি।

তবে এ বিষয়ে পরবর্তীতে ক্ষমা চান শিল্পা শেঠি। মাইক্রোব্লগিং সাইট টুইটারে ক্ষমা চেয়ে তিনি লেখেন, ‘অতীতের একটি সাক্ষাৎকারে আমার কিছু শব্দ ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। কারো অনুভূতিতে আঘাত করার জন্য এগুলো বলা হয়নি। যদি কেউ আঘাত পান তা হলে আমি ক্ষমা চাইছি। আমি গর্বিত যে, এমন একটি দেশে বসবাস করি যেখানে বিভিন্ন জাতি ও সম্প্রদায় রয়েছে এবং আমি প্রত্যেককে শ্রদ্ধা করি।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/মারুফ/শান্ত

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge