ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

খেলোয়াড় ‘এক্সচেঞ্জ’ করতে পারবে ক্লাবগুলো

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২০ ৭:২০:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-৩১ ৯:৫১:১৮ এএম
Walton AC

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের পর্দা উঠবে আগামী ৫ ফেব্রুয়ারি। আজ সম্পন্ন হয়েছে প্লেয়ার ড্রাফট। ১২টি দল ড্রাফট থেকে খেলোয়াড় নিয়ে ঘর গুছিয়েছে।

লটারি ভাগ্যে দল গঠন করে মিশ্র প্রতিক্রিয়া ক্রিকেট পাড়ায়। অনেক ক্রিকেটারের মুখেই হাসি।অনেকের হাসি চড়া হয়নি। ক্লাব-কর্মকর্তাদের চিত্রও অনেকটা একই রকম। পছন্দমতো ক্রিকেটার পাননি অনেকেই। আবার অপ্রত্যাশিত ডাকে পছন্দের থেকেও বেশি মানের ক্রিকেটার পেয়েছে ক্লাবগুলো।

তবে লিগ শুরুর আগে ‘বৈষম্য’ এবং সবাইকে ‘খুশি’ করতে ভিন্ন পন্থা বেছে নিয়েছে ঢাকা প্রিমিয়ার লিগে আয়োজক সিসিডিএম। প্রথমবারের মতো দল গঠনে ‘এক্সচেঞ্জ’ পলিসি এনেছে সিসিডিএম।

এ আইনে বলা হয়েছে, লিগ শুরুর আগে দুই ক্লাবের সেচ্ছায় যদি কোনো খেলোয়াড় এক্সচেঞ্জ করতে চায় তাহলে করতে পারবে।’ এর মধ্যে অনেক ‘যদি-কিন্তু’ও রয়েছে।এক্সচেঞ্জ অবশ্যই খেলোয়াড়ের ইচ্ছায় হতে হবে। জোর করে যদি কোনো ক্লাব খেলোয়াড় এক্সচেঞ্জ করে তাহলে কঠোর ব্যবস্থা নিবে বোর্ড। তবে দুই ক্রিকেটারের পারিশ্রমিক ও গ্রেড যে একই হতে হবে তা বাধ্যতামূলক নয়। পুরো বিষয়টি দুই ক্লাবের মতের মিলের উপর নির্ভর করছে।

প্রথম বিভাগ থেকে প্রিমিয়ারে নাম লিখানো শাইনপুকুর আজকের লটারিতে প্রথমে খেলোয়াড় নেওয়ার সুযোগ পায়। প্রথম ডাকেই তারা দলে ভেড়ায় মাশরাফি বিন মুর্তজাকে। কিন্তু ওই দলে মাশরাফি বাদে নেই কোনো তারকামানের ক্রিকেটার। মাশরাফির সতীর্থ অনূর্ধ্ব-১৯ দলের দুই ক্রিকেটার আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়। সাদমান ইসলাম, শুভাগত হোম ও সাইফ উদ্দিনও আছে একই দলে।

যতটুকু শোনা গেছে, মাশরাফি বিন মুর্তজা নাও খেলতে পারেন শাইনপুকুরে। তাকে নিতে পারে আবাহনী। আবাহনী থেকে শাইনপুকুরে যেতে পারেন মেহেদী হাসান মিরাজ। এ দুই দলের মধ্যে খেলোয়াড় ‘এক্সচেঞ্জ’ হতে পারে।

তামিম ইকবালের অবস্থাও এক। কলাবাগান ক্রীড়া চক্র থেকে লিজেন্ডস অব রূপগঞ্জে যেতে পারেন তামিম। রূপগঞ্জ থেকে কলাবাগানে যেতে পারেন তুষার ইমরান। শুধু তারকা ক্রিকেটার না জাতীয় দলের এবং বাইরের অনেক ক্রিকেটারের এক্সচেঞ্জ নিয়ে চলছে আলোচনা।

ক্লাবগুলো চেয়েছিল দুজন করে বিদেশী ক্রিকেটারের অংশগ্রহণ। সিসিডিএম এক বিদেশী ক্রিকেটার খেলানোর পক্ষে। গত আসরের মতো এবারও খেলবে এক বিদেশী ক্রিকেটার।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge