ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

৪০০ ছুঁতে ব্রডের চাই ১ উইকেট

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২১ ৮:৪৩:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২১ ৯:৫৯:২৫ পিএম
স্টুয়ার্ট ব্রড
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : আর মাত্র ১ উইকেটের অপেক্ষা। ১ উইকেট পেলেই ইংল্যান্ডের দ্বিতীয়, আর সব মিলিয়ে ১৫তম বোলার হিসেবে টেস্টে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন স্টুয়ার্ট ব্রড।

গত জানুয়ারিতে অ্যাশেজের সিডনি টেস্টে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফটকে নিজের ৩৯৯তম শিকারে পরিণত করেছিলেন ব্রড। অকল্যান্ডের ইডেন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে বৃহস্পতিবার শুরু প্রথম টেস্টে ১ উইকেট পেলেই মাইলফলক ছোঁবেন ইংলিশ পেসার। এরপর কার্টলি অ্যামব্রোসকে (৪০৫ উইকেট) ছাড়িয়ে যাওয়ার সুযোগ তার সামনে।

২০১৭ সালটা ব্রডের ভালো যায়নি। বোলিং গড় ছিল ৩৬-এর ওপরে। ২০১৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গে ১৭ রানে ৬ উইকেটের পর আর পাঁচ উইকেট পাননি ইনিংসে। এরপর কেটে গেছে ২৩ টেস্ট। তিন মাস আগে মেলবোর্নে ৫১ রানে পেয়েছিলেন ৪ উইকেট। ১৩ ইনিংস পর ৩ বা এর বেশি উইকেট পাওয়ার ঘটনা সেটি।

২০১৫ সালে ট্রেন্ট ব্রিজে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন ব্রড। এই সপ্তাহে ৪০০ হলে তার সেঞ্চুরি (৩০০ থেকে ৪০০) হবে ৩২ টেস্টে, তার সবচেয়ে কম টেস্টে উইকেটের সেঞ্চুরি। প্রথম ১০০ উইকেট পেতে লেগেছিল ৩৫ টেস্ট।

ইডেন পার্কে দিবারাত্রির এই টেস্ট দিয়েই বড় পরিসরের ম্যাচে ফিরছেন বেন স্টোকস। ইংল্যান্ডের সামনে ৪-০ অ্যাশেজ হারের দুঃস্মৃতি কাটিয়ে ওঠার সুযোগ। অন্যদিকে নিউজিল্যান্ড ৯৮ দিন পর টেস্ট খেলতে নামছে। সবশেষ ২০১৭ সালের ডিসেম্বরে হ্যামিল্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিল কিউইরা।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge