ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বেনাপোলে ৪৫ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেনাপোলে ৪৫ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : বেনাপোলের দর্শনা চেকপোস্টে এক ঝটিকা অভিযানে এক ব্যক্তির জুতার ভেতর থেকে ৪৫ লাখ টাকার ৯০০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

বুধবার দুপুরে মোহাম্মদ আল আমিন নামের এক ব্যক্তির কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের  মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদেরর ভিত্তিতে দুপুরে মোহাম্মদ আল আমিন নামে এক ব্যক্তি ইমিগ্রেশন পার হবার পর তাকে শুল্ক গোয়েন্দা চ্যালেঞ্জ করে। প্রথমে তিনি সাথে অবৈধ কিছু থাকার কথা অস্বীকার করলেও বিভিন্ন সংস্থার উপস্থিতিতে শুল্ক গোয়েন্দার ব্যাপক তল্লাশিতে তার জুতার ভিতর থেকে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়। আইনানুগ প্রক্রিয়া শেষে এগুলো বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হবে এবং মামলা দায়ের শেষে যাত্রীকে দামুরহুদা থানায় সোপর্দ করা হবে।

পেশায় ব্যবসায়ী পরিচয় দেওয়া এই ব্যক্তি বেশ কয়েকবার ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন। এই স্বর্ণগুলো তিনি তাঁতি বাজার থেকে কিনেছেন এবং ভারতের চাঁদনি চকে বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছিলেন বলে জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ এপ্রিল ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়