ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

দেশের বাজারে হুয়াওয়ের নোভা থ্রিই

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-২২ ৫:৩৫:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২২ ৫:৪৮:৪৩ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দুর্দান্ত কর্মক্ষমতা ও মনকাড়া নকশার নতুন স্মার্টফোন ‘নোভা থ্রিই’ দেশের বাজারে আনল হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)। আধুনিক নকশায় এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি তৈরি করা হয়েছে। 

ফোনটির ১৯:৯ স্ক্রিন-টু-বডি আনুপাতিক মাপের ৫.৮৪ ইঞ্চি ফুলএইচডি স্ক্রিনে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে ২.০। ডিসপ্লেটির রেটিনা এইচডি (প্রতি ইঞ্চিতে ৪৩২ পিক্সেল) ও ১৫০০:১ আনুপাতিক মাপ ব্যবহারকারীকে দেবে উন্নত ও স্পন্দনশীল কালারের অভিজ্ঞতা।

১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ব্যাক ক্যামেরা ও লাইট ফিউশন পোর্ট্রেট প্রযুক্তিসম্বলিত ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার নোভা থ্রিই তৈরি করা হয়েছে নতুন প্রজন্মের ফটোগ্রাফিপ্রেমীদের কথা বিবেচনা করে। পরিবর্তনশীল আলো ও রং-এর পরিবেশে ছবি তোলার ক্ষেত্রে নোভা থ্রিই দিয়ে প্রতিটি মুহূর্তের ছবি অত্যন্ত নিখুঁতভাবে ফুটিয়ে তোলা যাবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)-এর কান্ট্রি ডিরেক্টর অ্যারন বলেন, ‘বাংলাদেশের আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা আমরা বুঝি এবং এ বিবেচনায় নোভা থ্রিই তৈরি করা হয়েছে অধিক কর্মক্ষম ও অভিনব ফিচারের সমন্বয়ে, যা তাদের দৈনন্দিন চাহিদা পূরণে সক্ষম। সমসাময়িক অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের তুলনায় হুয়াওয়ে নোভা থ্রিই-তে যুক্ত করা হয়েছে উন্নত প্রযুক্তির ক্যামেরা, দৃষ্টি-নন্দন নকশা ও দুর্দান্ত কর্মক্ষমতা বিশিষ্ট হার্ডওয়্যার।’

ইএমইউআই ৮.০-এর সমন্বয়ে সফটওয়্যার ও হার্ডওয়্যারের সঙ্গতি রাখা হয়েছে অত্যন্ত কার্যকরভাবে, যা হ্যান্ডসেটটির কার্যক্ষমতা বৃদ্ধি করেছে। এছাড়া নিরাপদ ফাস্ট চার্জিং প্রযুক্তির ডিভাইসটি ৯ভি২এ হাই ভোল্টেজ সমর্থন করে, যা চার্জিং সময়কে ৩০ শতাংশ কমিয়ে দেয় এবং ১৫ স্তরের নিরাপত্তা নিশ্চিৎ করে।

ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম বা অভ্যন্তরীণ মেমোরি, মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ফলে প্রচুর সংখ্যক গেম, মিউজিক ও ভিডিও সংরক্ষণ করা যাবে।

২৮ এপ্রিল, ২০১৮ পর্যন্ত কিকশা ডটকম (https://goo.gl/EVJS8o) থেকে নোভা থ্রিই-এর জন্য অগ্রিম বুকিং দেওয়া যাবে। উপহার হিসেবে পাওয়া যাবে একটি কালার ব্যান্ড এওয়ান অথবা একটি ব্লুটুথ হেডফোন।

দেশের বাজারে নতুন ফোনটির দাম মাত্র ২৭ হাজার ৯৯০ টাকা। ক্রয়ের ক্ষেত্রে গ্রামীণফোনের গ্রাহকরা বিনামূল্যে পাবে ১৪ দিনের মেয়াদে ৪ জিবি ইন্টারনেট ব্যবহারের সুযোগ।

চলতি মাসের শেষ নাগাদ হুয়াওয়ে নোভা থ্রিই পাওয়া যাবে দেশব্যাপী সকল হুয়াওয়ে ব্র্যান্ড শপ ও অনুমোদিত মোবাইল আউটলেটগুলোতে।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
   
Walton AC