ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

অ্যান্ড্রয়েডের নতুন ভার্সনের নাম কি হবে?

মো. রায়হান কবির : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-২৩ ৭:৫১:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৩ ৭:৫১:৩৯ পিএম
প্রতীকী ছবি

মো. রায়হান কবির : অ্যান্ড্রয়েড যখনই মোবাইল অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণের ঘোষণা দেয়, তখন থেকেই চমকের অপেক্ষায় থাকেন এর ব্যবহারকারীরা। আর চমকের শুরুই হয় এর নামকরণ দিয়ে।

প্রতিবার অ্যান্ড্রয়েড তার নতুন সংস্করণের নাম দেয় বাচ্চাদের প্রিয়সব খাবারের নামে। নামগুলো শুনলেই বোঝা যায়। যেমন: কাপকেক, জেলিবিন, জিঞ্জার ব্রেড, নাগেট, কিটক্যাট, ললিপপ প্রভৃতি। এসবই মিষ্টি জাতীয় শিশুদের খাবার। এবার অ্যান্ড্রয়েড তার নতুন সংস্করণ সম্পর্কে বিস্তারিত বলবে মে মাসের ৮ তারিখে। তবে এরই মাঝে এর বিটা ভার্সন ডেভেলপারদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

আর সাধারণ ব্যবহারকারীদের জন্য চমক হিসেবে জানানো হয়েছে, এবারের নতুন সংস্করণের নাম হবে ইংরেজি অক্ষর ‘পি’ দিয়ে। আর এরপর থেকেই ব্যবহারকারীদের মাঝে শুরু হয়েছে নানা ধরনের জল্পনা। কি নাম হতে পারে নতুন অ্যান্ড্রয়েডের?

কেউ বলছেন পি মানে প্যানকেক, কেউ বলছেন পি মানে পাই। কেউবা বলছেন পি মানে পিৎজা। আবার কেউবা বলছেন পি মানে পাইনঅ্যাপল। আবার কারো মতে হতে পারে পটেটো! পিপারমেন্ট, পাম্পকিন থেকে শুরু করে অনেক ধরনের জল্পনা চলছে।

তবে প্রকৃত নাম জানা যাবে মে মাসের ৮ তারিখে। তাই অ্যান্ড্রয়েডের চমকপ্রদ নামের পাশাপাশি নতুন ফিচারের অপেক্ষায় থাকতে হবে আরো কিছুদিন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
   
Walton AC