ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘রুধিররঙ্গিণী’ নিয়ে নাট্যাঙ্গনে ‘হৃৎমঞ্চ’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রুধিররঙ্গিণী’ নিয়ে নাট্যাঙ্গনে ‘হৃৎমঞ্চ’

বিনোদন ডেস্ক : দেশের নাট্যাঙ্গনে যুক্ত হতে যাচ্ছে নতুন রেপার্টরি নাট্যদল ‘হৃৎমঞ্চ’। দলটির প্রথম প্রযোজনা হিসেবে মঞ্চে আসছে ‘রুধিররঙ্গিণী’। নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন শুভাশিস সিনহা। এ নাটকের মাধ্যমে প্রথমবার মণিপুরি থিয়েটারের বাইরে কোনো নাটক নির্দেশনা দিতে যাচ্ছেন শুভাশিস সিনহা।

বাংলাদেশের নাট্যাঙ্গনের তিন প্রজন্মের তিন গুণী অভিনয়শিল্পী নাটকটিতে অভিনয় করবেন। তবে শিল্পীদের নাম ও নাটকের বিস্তারিত তথ্য পরবর্তীতে জানানো হবে বলে জানিয়েছেন হৃৎমঞ্চের সমন্বয়ক পাভেল রহমান।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘বাংলাদেশের সমকালীন তরুণ মেধাবী নাট্যকার ও নির্দেশক শুভাশিস সিনহা। হৃৎমঞ্চ-এর প্রথম প্রযোজনা হিসেবে শুভাশিস সিনহার লেখা নাটক ‘রুধিররঙ্গিণী’ মঞ্চে আসছে তারই নির্দেশনায়। আগামী মে মাসের মাঝামাঝি সময় নাটকটি মঞ্চস্থ হবে।  প্রায়ই বলা হয়ে থাকে, আমাদের সমকালীন নাট্যসাহিত্য দুর্বল। ‘রুধিররঙ্গিণী’ সেই মত খারিজ করবে বলেই আশা করছি। হৃৎমঞ্চ নাট্যসাহিত্যের উচ্চমানের দিকে খেয়াল রেখেই আগামী প্রযোজনাগুলো মঞ্চে আনবে।’’

হৃৎমঞ্চ মূলত হৃদয়ের মঞ্চ। নিজস্ব মাটি ও প্রকৃতির সঙ্গে সম্পৃক্ত থেকে আন্তর্জাতিক মানের নাটক মঞ্চে আনবে এই রেপার্টরি নাট্যদলটি। এই বাসনা নিয়েই দলটির যাত্রা শুরু হচ্ছে। হৃৎমঞ্চের প্রথম প্রযোজনা ‘রুধিররঙ্গিণী’ নির্দেশনা দেয়ার পাশাপাশি দলটির আর্টিস্টিক ডিরেক্টর হিসেবেও যুক্ত আছেন শুভাশিস সিনহা।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়