ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘রেফারির ওপর চাপ প্রয়োগ করেছিলেন মেসি’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ৭ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রেফারির ওপর চাপ প্রয়োগ করেছিলেন মেসি’

রেফারির ওপর মেসি চাপ প্রয়োগ করেছেন বলে মনে করছেন রামোস

ক্রীড়া ডেস্ক : এল ক্লাসিকোয় লিওনেল মেসির বিরুদ্ধে রেফারির ওপর চাপ প্রয়োগ করার অভিযোগ তুলেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস।

ন্যু ক্যাম্পে রোববার উত্তেজনায় ঠাসা । ম্যাচে বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছেন রেফারি আলেহান্দ্রো হার্নান্দেজ।

প্রথমার্ধের শেষ দিকে মার্সেলোর মুখে ঘুষি মেরে সরাসরি লাল কার্ড দেখেন বার্সার ডিফেন্ডার সার্জিও রবার্তো। এর একটু আগে স্যামুয়েল উমতিতিকে মারাত্মক ট্যাকল করেও বেঁচে গেছেন রিয়ালের ফরোয়ার্ড গ্যারেথ বেল।

প্রথমার্ধে ১-১ স্কোরলাইনের পর দ্বিতীয়ার্ধে ১০ জন নিয়েও লিড নেয় বার্সা। মেসির করা এই গোলটি নিয়েও আছে বিতর্ক। গোলের জোগানদাতা লুইস সুয়ারেজ যখন রিয়ালের ডিফেন্ডার রাফায়েল ভারানের কাছ থেকে বল কেড়ে নেন তখন ফাউল ছিল বলেই মনে করছেন অনেকে। রেফারির চোখ সেটি এড়িয়ে গেছে।

রামোসের দাবি, বিরতিতে যাওয়ার সময় টানেলে রেফারির ওপর চাপ প্রয়োগ করেছেন মেসি। তবে মেসির চাপ ম্যাচে কোনো প্রভাব ফেলেছে কি না, সে বিষয়ে নিশ্চিত নন রিয়াল মাদ্রিদ অধিনায়ক।

ম্যাচ শেষে রামোস বলেছেন, ‘প্রথমার্ধের বিরতির সময় টানেলে মেসি রেফারির ওপর চাপ প্রয়োগ করেছে। আমি জানি না সেখানে ক্যামেরা ছিল কি না। চাপের কারণে দ্বিতীয়ার্ধে রেফারিকে অন্য কোনো সিদ্ধান্ত নিতে হয়েছে কি না, সেটাও আমি জানি না।’

তবে মাঠে যা হয়েছে, সেটা মাঠেই রেখে আসতে চান রিয়ালের এই স্প্যানিশ ডিফেন্ডার, ‘মাঠের বিষয় মাঠেই ছেড়ে আসা গুরুত্বপূর্ণ, আপনাকে সব সিদ্ধান্তের প্রতি সম্মান দেখাতে হবে।’




রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়