ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিক্ষকের বেত্রাঘাতে জ্ঞান হারাল শিক্ষার্থী

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ১৬ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষকের বেত্রাঘাতে জ্ঞান হারাল শিক্ষার্থী

ফেনী সংবাদদাতা : ফেনী সদরে গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ে এক শিক্ষকের বেত্রাঘাতে ক্লাসেই জ্ঞান হারিয়েছেন অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী।

মঙ্গলবার দুপুরে এই ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানান, গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ‘ক’ শাখার খণ্ডকালীন শিক্ষক হলেন আজিম খান। মঙ্গলবার ‘ক’ ও ‘খ’ শাখার শিক্ষার্থীদের একসঙ্গে ক্লাস হয়। কিন্তু ‘ক’ শাখার কী পাঠ ছিল সেটা ‘খ’ শাখার মেয়েরা জানত না। তাই তারা সেটা সঠিকভাবে বলতে পারেনি। এতে ক্ষুব্ধ হয়ে ‘খ’ শাখার শিক্ষার্থীদের গণহারে বেত্রাঘাত শুরু করেন শিক্ষক আজিম খান। এসময় বেত্রাঘাতে ক্লাসেই জ্ঞান হারিয়ে ফেলেন সাদিয়া আফরিন মিতু নামে এক শিক্ষার্থী। এ ঘটনায় আরো বেশ কয়েকজন শিক্ষার্থীর চামড়া কেটে গিয়ে রক্ত বের হয়। পরে প্রধান শিক্ষকের অফিসে এনে তাদের ব্যান্ডেজ লাগানো হয়।

শিক্ষার্থীরা আরো জানান, শিক্ষকের এমন আচরণ দেখে ভয় পায় অন্য শিক্ষার্থীরও।

অন্যদিকে নির্যাতনের ঘটনাটি ধামাচাপা দিতে ভুক্তভোগী শিক্ষার্থীর পরিবারকে চাপ দিচ্ছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ করেন মেয়েটির বাবা প্রবাসী আবাছার উদ্দিন। তিনি প্রবাস থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মেয়ের ওপর নির্যাতনের বর্ণনা ও ছবি দিয়ে এ ঘটনায় প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান। এতে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

বেত্রাঘাতে আহত শিক্ষার্থীর বাবা আবছার উদ্দিন রাইজিংবিডিকে বলেন, ‘ওই শিক্ষক আমার মেয়েকে মারতে মারতে হাঁপিয়ে ওঠে। তারপরও মেরেছে। মারের আঘাতে রক্ত বের হয়ে হলেও সে থামেনি। পরে ক্লাসেই অজ্ঞান হয়ে যায় আমার মেয়ে।’

এ ব্যাপারে স্কুল পরিচালনা কমিটির সভাপতি শহিদ খন্দকার বলেন, ‘শিক্ষার্থী মিতুকে মারধরের ঘটনায় স্কুলের অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করায় বিদ্যালয়ে ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ঘটনাটি অমানবিক। বিষয়টি স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষার্থীর অভিভাবকদের সঙ্গে বসে মীমাংসা করা হবে।’

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আজিম খান কোনো রকম বক্তব্য দিতে রাজি হননি।




রাইজিংবিডি/ফেনী/১৬ মে ২০১৮/সৌরভ/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়