ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এ বছরই মুক্তি পাবে প্রথম হলোগ্রাফিক স্মার্টফোন

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ২১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এ বছরই মুক্তি পাবে প্রথম হলোগ্রাফিক স্মার্টফোন

মোখলেছুর রহমান : এ বছরের মধ্যেই দেখা মিলবে বিশ্বের প্রথম হলোগ্রাফিক স্মার্টফোনের। এটিঅ্যান্ডটি এবং ভেরিজন এ সপ্তাহে ঘোষণা করেছে যে, তারা এ বছরের শেষের দিকে হলোগ্রাফিক স্মার্টফোনটির বাজারজাতকরণ শুরু করবে। ‘রেড হাইড্রোজেন ওয়ান’ নামের এই স্মার্টফোনটি ভিডিও ডিভাইস প্রস্তুতকারী কোম্পানি রেড এর তৈরি প্রথম ফোন।

এই অ্যান্ড্রয়েড ফোনটির সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হলো, এতে হলোগ্রাফিক ডিসপ্লে থাকবে যার মাধ্যমে বিশেষ ধরনের কোনো চশমা ছাড়াই থ্রিডি দেখা যাবে। আপনি এর ডিসপ্লের মাধ্যমে ফোনের দুই পাশ এবং পিছন থেকেও থ্রিডি ইমেজ দেখতে পারবেন এবং হাতের ইশারা ব্যবহার করে ফোনের ডিসপ্লে পরিচালনা করতে পারবেন। এতে কাস্টম থ্রিডি ইমেজ ধারণ করার জন্য ক্যামেরাও থাকবে।

জলরোধী আবরণ থেকে শুরু করে অ্যানিমেটেড জিপ ইমোজিস- ব্যবহারকারীদের আকর্ষণ করার মতো আরো অনেক ফিচারই থাকবে ফোনটিতে।

এ বছরের শেষ দিকে ফোনটি বাজারে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছে এটিঅ্যান্ডটি। তবে কেউই এখনো ফোনটির দামের ব্যাপারে কোনো ঘোষণা দেয়নি। কিন্তু এটা জানা গেছে যে, প্রি-অর্ডারের ক্ষেত্রে অ্যালুমিনিয়াম মডেলের জন্য ১,২৯৫ ডলার এবং টাইটানিয়াম ভিত্তিক মডেলটির জন্য আপনাকে ১,৫৯৫ ডলার খরচ করতে হবে।

স্মার্টফোনটি মূলত ২০১৮ সালের প্রথম দিকেই মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু ফোনটি উন্মোচনের তারিখ পিছিয়ে দেওয়া হয়। তবে এ মাসেই লস অ্যাঞ্জেলেসের একটি অনুষ্ঠানে ডিভাইসটির একটি পাবলিক ডেমো প্রদর্শন করার পরিকল্পনা করছে কোম্পানিটি।

তথ্যসূত্র : সিএনএন



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়