ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ২৬ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা শুরু

উদ্বোধনী অনুষ্ঠানের একটি দৃশ্য (ছবি : ইমরান হাসান)

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ শনিবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৮। ৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলছেন। আগামী ৩ জুন পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।



সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, যুব ও ক্রীড়া উপ-কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন পল্টু। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), অ্যাক্টিনো রিসার্চ ইনকরপোরেশন কানাডা ও অ্যাক্টিনো রিসার্চ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. ইসমেত আরা ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা, গাজী সাইফুল তারেকসহ অন্যান্যরা। 



আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা একটি ব্যক্তিগত ইভেন্ট। এবারের এই আসরে বাংলাদেশ ও ভারতের দেড় শতাধিক দাবাড়ু অংশ নিয়েছেন। তাদের মধ্যে সেরা ২০ জনকে ২ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে বিজয়ীদের উৎসাহিত করা হবে। 

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়