ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিডিমা ব্রাউজারে দেশের গুরুত্বপূর্ণ সব ওয়েবসাইট

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-০৭ ৪:৪৩:২১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৭ ৪:৪৭:৫৯ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ডিজিটাল বাংলাদেশের পথে এগোচ্ছে দেশ। ফলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর তথ্য ও সেবা মিলছে ওয়েবসাইটের মাধ্যমে।

মানুষের জীবনযাপন খুব সহজ করে দিচ্ছে ওয়েব নির্ভর তথ্য ও সেবা। কিন্তু কাঙ্ক্ষিত প্রতিষ্ঠানের ওয়েব অ্যাড্রেস সহজে জানা বা এত এত প্রতিষ্ঠানের ওয়েব অ্যাড্রেস মনে রাখাটা কিছুটা অস্বস্তিকরও বটে।

সুতরাং কেমন হয় যদি দেশের গুরুত্বপূর্ণ সব ওয়েবসাইটগুলো একটি অ্যাপে পাওয়া যায়! বিডিমা ব্রাউজারে মিলবে এ সুবিধা। একটি মাত্র প্লাটফর্ম থেকে দেশের বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজ করার সুবিধা দিচ্ছে নতুন এই অ্যাপ।

বিডিমা ব্রাউজার বাংলাদেশের সব সরকারি, বেসারকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইট সমূহকে ক্যাটাগরি আকারে একসঙ্গে সন্নিবেশ করেছে। অ্যাপটিতে রয়েছে ৬১টি মন্ত্রণালয় ও বিভাগ, ৩৫১টি অধিদপ্তর, ৮টি বিভাগ, ৬৪টি জেলা, ৪৮৯টি উপজেলা, ৪৫৫০টি ইউনিয়নের ওয়েবসাইট ব্রাউজ সুবিধা। এছাড়া দেশের জাতীয়, বিভাগীয় ও স্থানীয় সংবাদপত্র, ম্যাগাজিন, ব্লগ, রেডিও চ্যানেল, টেলিভিশন চ্যানেল, মোবাইল নেটওয়ার্ক অপারেটর, কোচিং সেন্টার, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, প্রাইভেট হাসপাতাল, ব্যাংক এবং ট্রাভেল এজেন্টগুলোর ওয়েবসাইট ব্রাউজ সুবিধা। অ্যাপটিতে আরো রয়েছে বিভিন্ন পরীক্ষার ফলাফল সাইটসমূহ, ক্রীড়া বিষয়ক ওয়েবসাইটসমূহ, ইসলামীসাইট বিষয়ক ওয়েবসাইটসমূহ, জবসপোর্টালসমূহ, ই-কমার্স সাইটসমূহ।

ওয়েব ব্রাউজারের মতোই মাল্টি ট্যাব উইন্ডোর মাধ্যমে অ্যাপটিকে একইসঙ্গে একাধিক ওয়েবসাইট ব্রাউজ করা যাবে।

এক অ্যাপ থেকেই দেশের বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজ করার সুবিধার পাশাপাশি বিডিমা ব্রাউজার অ্যাপটির মাধ্যমে মোবাইল ডাটাও কেনা যাবে। এছাড়া ট্রেনের সময়সূচিও জানা যাবে। গুগল প্লে স্টোর থেকে বিডিমা ব্রাউজার বিনামূল্যে ডাউনলোড করা যাবে goo.gl/7p2GLi লিংক থেকে।



রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC