ঢাকা, সোমবার, ৫ ভাদ্র ১৪২৫, ২০ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

ঈদে ট্রেন ট্র্যাকার ব্যবহার করে গন্তব্যে যান নিশ্চিতে

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ২:১৪:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ২:২২:০৪ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ট্রেনে যাতায়াত করার জন্য ট্রেনের সময়সূচি জেনে রাখার কোনো বিকল্প নেই। দেশের বিভিন্ন রুটের সকল ট্রেনের সময়সূচি জানা যাবে ‘বিডিমা ব্রাউজার’ অ্যাপে। এছাড়া এই অ্যাপটিতে যেকোনো ট্রেন ট্র্যাক করার সুবিধাও পাওয়া যাবে।

আপনি যদি ইতিমধ্যে যেকোনো ট্রেনের টিকেট ক্রয় করে থাকেন, তাহলে বিডিমা ব্রাউজার অ্যাপে এসএমএস-এর মাধ্যমে সহজেই কাঙ্ক্ষিত ট্রেনের বর্তমান অবস্থান, ট্রেন রওনার সময়, আগামী বিরতি/স্টপেজ এবং গমনের সময়সূচি জানতে পারবেন।

ফলে ট্রেনের বর্তমান অবস্থান, আগমনের সময়, সামনের স্টেশন, সামনের বিরতি, ক্যানসেলেশন ইত্যাদি নিয়ে চিন্তা করতে হবে না। ট্রেন ট্র্যাকার এর মাধ্যমে সময় অপচয় এবং অতিরিক্ত ঝামেলা কমে যাবে। যেকোনো সময়, যেকোনো জায়গায় এসএমএসের মাধ্যমে ট্রেন সম্পর্কে সকল তথ্য অ্যান্ড্রয়েড ফোনে পাওয়ায় নির্ঝঞ্ঝাট ভ্রমণ পরিকল্পনা করা যাবে।

যেভাবে ট্রেন ট্র্যাকার ব্যবহার করবেন
* গুগল প্লেস্টোর থেকে ‘বিডিমা ব্রাউজার’ বিনামূল্যে ডাউনলোড করুন।

* অ্যাপটির মেইন মেন্যু>‘অন্যান্য সেবাসমূহ’ মেন্যু>‘ট্রেন সময়সূচি’ মেন্যুতে যান।

* কাঙ্ক্ষিত ‘আইটেম’টির ওপর ক্লিক করুন অথবা ট্রেন নাম অথবা ট্রেন নম্বর দিয়ে খুঁজে তারপর কাঙ্ক্ষিত ‘আইটেম’টির ওপর ক্লিক করুন।

* ডায়লগ উইন্ডো আসবে, ‘ইয়েস’ বাটনে ক্লিক করুন।

* এসএমএস প্রতি ৪ টাকা (সম্পূরক শুল্ক + সম্পূরক শুল্কসহ ট্যারিফের ওপর ভ্যাট ছাড়া) চার্জ প্রযোজ্য।

ট্রেনের সময়সূচি ছাড়াও বিডিমা ব্রাউজারে দেশের গুরুত্বপূর্ণ সব ওয়েবসাইট ব্রাউজ করা যাবে। অর্থাৎ একটি মাত্র প্লাটফর্ম থেকে দেশের বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজ করার সুবিধা রয়েছে এই অ্যাপে। বিডিমা ব্রাউজার ডাউনলোড করা যাবে goo.gl/7p2GLi লিংক থেকে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Walton