ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মরদেহে প্রাণ দেওয়ার ব্যর্থ চেষ্টা, গ্রেপ্তার স্বঘোষিত নবী

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মরদেহে প্রাণ দেওয়ার ব্যর্থ চেষ্টা, গ্রেপ্তার স্বঘোষিত নবী

আন্তর্জাতিক ডেস্ক : ইথিওপিয়ায় মৃত এক ব্যক্তিকে জীবিত করার ব্যর্থ চেষ্টার পর নবী হতে চাওয়া এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এর আগে ওই ব্যক্তি মৃতব্যক্তির স্বজনদের হাতে এক দফা পিটুনি খেয়েছে।

বিবিসি জানিয়েছে, কয়েকদিন আগে ওরোমিয়া অঞ্চলের ছোট গালিলি শহরে বেলায় বিফতু নামে এক ব্যক্তি মারা যান। ওই ব্যক্তির পরিবারের সদস্যদের কাছে গিয়ে জিতায়াওকাল আয়েলে নামের এক লোক নিজেকে নবী বলে দাবি করে বলেন, তিনি মৃত ব্যক্তিকে প্রাণ দিতে পারেন।

শোকসন্তপ্ত পরিবারকে আয়েলে শোনালেন বাইবেলে সেন্ট লাযারুসের মরদেহে যিশুখ্রিস্ট কিভাবে প্রাণ ফিরিয়ে দিয়েছিলেন সেই গল্প। এই গল্পে শোক সন্তপ্ত পরিবারটির মনে যেন আশার সঞ্চার হলো। শেষ পর্যন্ত তারা বিফতুর মরদেহ কবর থেকে তুলতে রাজি হন।

মরদেহটিকে জ্যান্ত করার জন্য আয়েলে যা করছিলেন তার একটি ভিডিও ইথিওপিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

মরদেহ কবর থেকে তোলা হলে আয়েলে সেটির উপর শুয়ে পরেন। এরপর তিনি ‘বিফতু, জেগে ওঠো’ বলে চিৎকার শুরু করেন। তবে তার এই কাণ্ডে বিফতু জীবিত না হলেও অজ্ঞান হয়ে যান ওই পরিবারের কয়েকজন সদস্য। এরপরই বিফতুর ক্ষুব্ধ স্বজনরা আয়েলেকে ধরে পিটুনি দেয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে।

ইথিওপিয়ার আইনে মৃতদেহের অমর্যাদা অপরাধ হিসেবে গণ্য। তাই পিটুনি খেয়ে প্রাণে বাঁচলেও আইনের হাত থেকে বাঁচছেন না আয়েলে।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়