ঢাকা, রবিবার, ২ পৌষ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

কোরবানির হাটের পাশেই পার্কিং খুঁজে দেবে ‘পার্কিং কই’

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-০৮ ৫:৫৯:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-০৮ ৫:৫৯:৩৬ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাস্তায় অবৈধ পার্কিংয়ের কারণে যানজট তৈরির পাশাপাশি জরিমানাও গুনতে হয় চালকদের। এই সব সমস্যার সমাধান দেবে ‘পার্কিং কই’। পার্কিং কই অ্যাপের মাধ্যমে নিরাপদ জায়গায় পার্কিং খুঁজে গাড়ি নিরাপদে পার্ক করা যাবে।

ঈদ উপলক্ষ্যে যানজটের প্রধান কারণ হলো কোরবানির হাট। কোরবানির পশু কিনতে গিয়ে অনেকেই গাড়ি পার্কিং করা নিয়ে সমস্যায় পড়েন। এবার ঈদের এই সমস্যার সমাধান নিয়ে এসেছে ‘পার্কিং কই’ অ্যাপ। রাজধানীর মানুষদের জন্য চালু করেছে আলাদা সুবিধা।

ঢাকার আশেপাশের ৮টি গরুর হাটের পাশে গাড়ি পার্কিং এর সুবিধা দিচ্ছে পার্কিং কই। যেমন- আফতাব নগর, গাবতলী, বকশি বাজার ইত্যাদি। পাশাপাশি যারা ঈদে বাড়ি যাবে তাদের গাড়ি নিরাপদে রাখার ব্যবস্থাও করছে প্রতিষ্ঠানটি।

‘পার্কিং কই’-এর প্রতিষ্ঠাতা রাফাত রহমান জানান, কোরবানির ঈদ উপলক্ষ্যে পার্কিং কই বিশেষ ছাড় দিচ্ছে। হাটের আশেপাশে পার্কিংজোনগুলাতে রাইড শেয়ারিং কোম্পানির গাড়ির জন্য ৫০% ছাড় থাকবে। যানজটের কথা মাথায় রেখে আমরা হাটের পাশেই গাড়ি পার্কিং করার ব্যবস্থা করেছি। ঈদে গ্রামের বাড়িতে গিয়ে অনেকে ঢাকায় গাড়ি রেখে চিন্তার মধ্যে থাকে, তাদের চিন্তা দূর করতে আমরা তাদের জন্যও সেবা দিবো।’

অ্যাপটিতে নিবন্ধন করলেই আশপাশের পাঁচ কিলোমিটারের মধ্যে গাড়ি পার্কিংয়ের উপযোগী জায়গার সন্ধান পাওয়া যাবে। নির্ধারিত পার্কিংয়ের পাশাপাশি বিভিন্ন বাসা বা অফিসের গ্যারেজেও গাড়ি রাখার সুযোগ মিলবে।

আশপাশের খালি পার্কিংয়ের সন্ধান দেওয়ার পাশাপাশি সেখানে যাওয়ার রাস্তাও প্রদর্শন করে অ্যাপটি। এ জন্য পার্কিংয়ের অবস্থান ও সময় অনুযায়ী প্রতি ঘণ্টায় খরচ হবে ১০ থেকে ৩০ টাকা। চাইলে দিন বা মাসিক চুক্তিতেও পার্কিং ভাড়া নেওয়া যাবে এবং ঈদের সময় সাপ্তাহিক চুক্তিতে পার্কিং ভাড়া নেওয়া যাবে। পার্কিং নেওয়া এবং দেওয়ার জন্য বিস্তারিত জানতে ভিজিট : www.parkingkoi.com। https://goo.gl/EA3EMN থেকে বিনা মূল্যে পার্কিং কই অ্যাপটি ডাউনলোড করা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC