ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্কাইপ ক্লাসিকের ‘মৃত্যু’ পেছাল

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৮-০৮ ৮:৪৮:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-০৮ ৮:৫০:৪৫ পিএম
স্কাইপ ক্লাসিকের ‘মৃত্যু’ পেছাল
Voice Control HD Smart LED

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ‘ব্যবহারকারীদের প্রতিক্রিয়া’ দেখে স্কাইপ ৭.০ বা স্কাইপ ক্লাসিক-এর ‘মৃত্যু’ বিলম্বিত করার সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোসফট।

চলতি বছরের ১৬ জুলাই মাইক্রোসফট তাদের ব্লগ পোস্টে জানায়, ডেস্কটপের জন্য নতুন স্কাইপ আপডেট আসছে। আসন্ন ৮.০ সংস্করণটি বর্তমান ৭.০ সংস্করণের (স্কাইপ ক্লাসিক) আপডেট হিসেবে সেপ্টেম্বরের ১ তারিখ হতে সক্রিয় হবে। তাই ব্যবহারকারীদের ৮.০ সংস্করণে আপডেট হওয়ার জন্য উৎসাহ দেয় মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি।

তবে মাইক্রোসফটের ব্লগ পোস্টে দেওয়া স্কাইপের নতুন আপডেটের ঘোষণায় অনেক ব্যবহারকারী তাদের কমেন্টের মাধ্যমে বর্তমান ‘স্কাইপ ক্লাসিক’ সংস্করণটি বন্ধ হয়ে যাওয়া নিয়ে হতাশা এবং উন্নত ৮.০ সংস্করণ নিয়ে অনীহা প্রকাশ করতে থাকে।

ব্যবহারকারীদের এই নেতিবাচক প্রতিক্রিয়া দেখে মাইক্রোসফট চলতি মাসের ৩১ আগস্ট স্কাইপ ক্লাসিক সংস্করণটির ‘মৃত্যু’ বিলম্বিত করার ঘোষণা দিয়েছে। নতুন ঘোষণায় মাইক্রোসফট জানিয়েছে, ‘গ্রাহক প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে, আমরা আরো কিছু দিনের জন্য স্কাইপ ৭.০ (স্কাইপ ক্লাসিক) চালু রাখবো। গ্রাহকরা সে পর্যন্ত স্কাইপ ক্লাসিক ব্যবহার চালিয়ে যেতে পারেন।’

ব্যবহারকারীদের অভিযোগ ছিল, স্কাইপের নতুন সংস্করণটি বর্তমান সংস্করণের তুলনায় সম্পূর্ণ ভিন্ন ইন্টারফেসের। বর্তমান সংস্করণেই তারা বেশ স্বাচ্ছন্দ্য।

উল্লেখ্য, স্কাইপের নতুন ৮.০ সংস্করণে এইচডি ভিডিও এবং গ্রুপ কল ফিচারে একসঙ্গে ২৪ জন আলাপ চালাতে পারবে। এছাড়াও নতুন সংস্করণে গ্রুপ চ্যাটিংয়ে কাউকে নির্দিষ্ট করে বার্তা দেওয়ার ব্যবস্থা রেখেছে মাইক্রোসফট। চ্যাট মিডিয়া গ্যালারি এবং ৩০০ মেগাবাইট পর্যন্ত ছবি ও ভিডিও আদান প্রদান করা যাবে নতুন আপডেটে।

তথ্যসূত্র : সিনেট



রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৮/ফিরোজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge