ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোডার্সট্রাস্ট্রের নতুন ক্যাম্পাস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ১৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোডার্সট্রাস্ট্রের নতুন ক্যাম্পাস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : কোডার্সট্রাস্ট কোপেন হেগেনে প্রতিষ্ঠিত একটি গ্লোবাল কোম্পানি, যার হেড অব অপারেশন্স বাংলাদেশে অবস্থিত। ঢাকায় প্রতিষ্ঠানটির নতুন আরেকটি ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে।

কোডার্সট্রাস্ট বাংলাদেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক ফ্রিল্যান্সিং ট্রেনিং ইনস্টিটিউট। এর প্রধান ক্যাম্পাস বনানীতে অবস্থিত। ধানমন্ডিতে রয়েছে আরেকটি ক্যাম্পাস। দক্ষ ফ্রিল্যান্সার তৈরির কার্যক্রমকে ছড়িয়ে দেয়ার লক্ষে ১৪ আগস্ট, রাজধানীর মিরপুরে কোডারট্রাস্ট তাদের তৃতীয় ক্যাম্পাস উদ্বোধন করেছে।

কোডার্সট্রাস্ট অনলাইন এবং ক্যাম্পাসের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রদান করে আসছে এবং এখন পর্যন্ত ৫ হাজারেরও বেশি শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রদান করেছে। কোডার্সট্রাস্ট বিশ্বাস করে, দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। যেখানে বর্তমানে গ্রাজুয়েটদের মধ্যে ৪৭ শতাংশই বেকার সেখানে ফ্রিল্যান্সিং হতে পারে ঘরে বসে আয় করার একটি অন্যতম মাধ্যম।

কোডার্সট্রাস্ট বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর মো. আতাউল গনি ওসমানীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ‍হিসেবে ‍উপস্থিত ছিলেন মো: আব্দুল করিম, ম্যানেজিং ডিরেক্টর, পিকেএসএফ। অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান এবং অপ্টিম্যাক্স কমিউনিকেশনের চেয়ারম্যান ও সিইও ইকবাল বাহার।

অনুষ্ঠানে শুরুতে কোডার্সট্রাস্ট্রের কার্যক্রম ও সাফল্য নিয়ে কান্ট্রি ডিরেক্টর কয়েকটি ভিডিও স্লাইড প্রদর্শন করেন। বিশেষ অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান ফ্রিল্যান্সিংয়ের গুরুত্ব তুলে ধরেন। প্রধান অতিথির বক্তব্যে মো. আব্দুল করিম ফ্রিল্যান্সিং ছড়িয়ে দিতে সরকারের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ধারণা দেন এবং কোডার্সট্রাস্ট্রের পথচলায় পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের পাশাপাশি ‍নিউ ইয়র্ক থেকে কোডার্সট্রাস্ট্রের কো-ফাউন্ডার, বোর্ড মেম্বার এবং চিফ স্ট্রাটেজিক আব্দুল আজিজ এবং নরওয়ে থেকে কোডার্সট্রাস্ট গ্লোবালের চেয়ারম্যান কার্সটেন হেজেলডে স্কাইপের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

ঈদ উপলক্ষে কোডারট্রাস্ট তাদের সকল কোর্সে ৫০% পর্যন্ত ছাড় ঘোষণা করেছে। আরো জানতে ভিজিট :




রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়