ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চার প্রতিষ্ঠানকে বিটিআরসির এওএন প্রদান

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার প্রতিষ্ঠানকে বিটিআরসির এওএন প্রদান

নিজস্ব প্রতিবেদক : দেশে মোবাইল ফোন টাওয়ার সেবা সংক্রান্ত টাওয়ার শেয়ারিং লাইসেন্স প্রদানের লক্ষ্যে সরকার অনুমোদিত চারটি প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড অব নোটিফিকেশন (এওএন) প্রদান করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি)।

প্রতিষ্ঠানগুলো হলো-ইডটকো বাংলাদেশ কো. লিমিটেড, টিএএসসি সামিট টাওয়ারস লিমিটেড, কীর্তনখোলা টাওয়ার বাংলাদেশ লিমিটেড ও এবি হাইটেক কনসোর্টিয়াম লিমিটেড।

ইডটকো এর পক্ষে প্রতিষ্ঠানটির করপোরেট অ্যাফেয়ার্স ও প্ল্যানিং এর পরিচালক মো. মঞ্জুরুল ইসলাম, টিএএসসি সামিট টাওয়ারস লিমিটেড এর হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স মো. মুস্তাফিজুর রহমান, এবি হাইটেক কনসোর্টিয়াম লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হেনরি হিলটন এবং কীর্তনখোলা টাওয়ার বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সালমান করিম বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক থেকে এ অ্যাওয়ার্ড অব নোটিফিকেশন গ্রহণ করেন।

কমিশনের চেয়ারম্যানের কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে আরো  উপস্থিত ছিলেন কমিশনের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের কমিশনার মো. রেজাউল কাদের, স্পেকট্রাম বিভাগের কমিশনার আমিনুল হাসান ও লাইসেন্সিং শাখার পরিচালক এম এ তালেব হোসেন।

দেশে টাওয়ার শেয়ারিং সেবা প্রদানের জন্য টাওয়ার শেয়ারিং লাইসেন্স পেতে গত জুনে ৮টি প্রতিষ্ঠান কমিশনের কাছে আবেদন করে। এসব আবেদন মূল্যায়নে গঠিত ১৫ সদস্যের কমিটি মূল্যায়ন শেষে প্রত্যেকটি প্রতিষ্ঠানের বিপরীতে নম্বর দেয়। ৮টি প্রতিষ্ঠানের মধ্যে সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে কমিটির মূল্যায়নে সর্বোচ্চ নম্বর পাওয়া ৪টি প্রতিষ্ঠানকে টাওয়ার শেয়ারিং লাইসেন্স প্রদানের জন্য সুপারিশ করা হয়। কমিশনের সুপারিশক্রমে সরকার কর্তৃক গত ১৪ জুলাই চারটি প্রতিষ্ঠানের অনুকূলে লাইসেন্স প্রদানের পূর্বানুমোদন পাওয়া যায়।

প্রসঙ্গত, টাওয়ার শেয়ারিং লাইসেন্সের জন্য ২৫ কোটি টাকা দিয়ে এ লাইসেন্স নিতে হবে, বার্ষিক নবায়ন ফি থাকবে ৫ কোটি টাকা এবং বিটিআরসির সাথে রাজস্ব ভাগাভাগি হবে ৫ দশমিক ৫ শতাংশ হারে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়