ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাইক্রোসফট পার্টনার সামিটে পুরস্কার পেল দেশের তিন প্রতিষ্ঠান

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাইক্রোসফট পার্টনার সামিটে পুরস্কার পেল দেশের তিন প্রতিষ্ঠান

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : থাইল্যান্ডে অনুষ্ঠিত হয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্যবসায়িক অংশীদারদের নিয়ে মাইক্রোসফটের বার্ষিক সম্মেলন ‘সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটস পার্টনার সামিট’।

অসাধারণ পারফরম্যান্সের জন্য পার্টনারদের পুরস্কারের মাধ্যমে স্বীকৃতি দিতে ধারাবাহিকভাবে তৃতীয় বছরের মতো মাইক্রোসফট ‘সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটস পার্টনার সামিট’ আয়োজন করে।

সম্মেলনে গত অর্থ বছরে বাজারে অসাধারণ প্রবৃদ্ধির জন্য বাংলাদেশের তিনজন পার্টনারকে পুরস্কৃত করা হয়। স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেড ডিস্ট্রিবিউটর অ্যাওয়ার্ড এবং করপোরেট প্রযুক্তি লিমিটেড ও আমরা টেকনোলজিস রিসেলার অ্যাওয়ার্ড পায়।

এ সম্মেলনে বাংলাদেশ, ভুটান, ব্রুনাই, কম্বোডিয়া, ভারত, লাওস, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল, নেদারল্যান্ড, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও ভিয়েতনাম; এ ১৪টি দেশের ১৬০ জনের বেশি আঞ্চলিক/বৈশ্বিক পার্টনার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মাইক্রোসফট বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভুটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, ‘আমরা এ বছর বাংলাদেশ থেকে বিজয়ী পার্টনারদের স্বীকৃতি দিতে পেরে গর্বিত। যা আমাদের পার্টনার কমিউনিটি থেকে মেধাবী উদ্ভাবকদের বেরিয়ে আসারই প্রতিফলনস্বরূপ। পার্টনার প্রতিষ্ঠানরা অন্যান্য ব্যবসায় প্রতিষ্ঠান এবং সমাজের একটি বড় অংশকে অদূর ভবিষ্যতে ক্লাউড, কৃত্রিম বুদ্ধিমত্তা, মিক্সড রিয়েলিটি ও আইওটির (ইন্টারনেট অব থিংস) মাধ্যমে নতুন উচ্চতায় পৌঁছাতে সহায়তা করছে।’

দুই দিনব্যাপী এই সম্মেলনে মাইক্রোসফটের পার্টনাররা প্রতিষ্ঠানের লক্ষ্য, ব্যবসায়িক অগ্রাধিকার, আসন্ন নতুন সব পণ্য ও সার্ভিস রোডম্যাপ নিয়ে মাইক্রোসফটের আঞ্চলিক নেতৃবৃন্দের সঙ্গে আলোচনার সুযোগ পান। এবারের সম্মেলনের প্রতিপাদ্য ছিল ‘উই আর বেটার টুগেদার’। সম্মেলনে মাইক্রোসফটের প্রতিনিধিরা এ অঞ্চলের জন্য মাইক্রোসফটের লক্ষ্য এবং পার্টনারদের আবশ্যিক ভূমিকার দৃঢ়তার ব্যাপারে ঘোষণা দেয়।  

সম্মেলনে আলোচ্য বিষয়সূচির মধ্যে ছিল খাতসংশ্লিষ্ট প্রবণতা, এফওয়াই১ এর অগ্রাধিকারপ্রাপ্ত বিষয়, পণ্য ও সেবা সমাধান এবং রূপান্তরের যাত্রায় আধুনিক পার্টনার। সম্মেলনে মাইক্রোসফট ইকোসিস্টেমের পার্টনারদের ওপর গুরুত্বারোপ করা হয় যারা ডোমেইন এক্সপার্টাইজ, সমাধান এবং মাইক্রোসফটের কো-সেলিং- এর মাধ্যমে লেনদেনের অংশীদারিত্ব থেকে অভিনব অংশীদারিত্বের দিকে রূপান্তর ঘটিয়েছে এবং তাদের বিশ্বের যেকোনো প্রান্তে গ্রাহকদের কাছে পোঁছানোর সুযোগ করে দিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়