ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আমরণ অনশনে শিক্ষানবিশ আইনজীবীরা

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমরণ অনশনে শিক্ষানবিশ আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদক : আইনজীবী তালিকাভুক্তির সর্বশেষ অনুষ্ঠিত লিখিত পরীক্ষার খাতা পুনর্মূল্যায়নসহ চার দফা দাবিতে আমরণ অনশন করছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষানবিশ আইনজীবীরা।

বুধবার রাত থেকেই বাংলাদেশ বার কাউন্সিলের সামনে থেকে এই অনশন কর্মসূচি শুরু করেন তারা। বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষানবিশ আইনজীবীদের সঙ্গে যুক্ত হয় ঢাকার বাইরের বিভিন্ন আইনজীবী সমিতির শিক্ষানবিশ আইনজীবীরা।

অনশনে থাকা আইনজীবীদের দাবিগুলো হলো-আইনজীবী তালিকাভুক্তির সর্বশেষ অনুষ্ঠিত লিখিত পরীক্ষার খাতা (থার্ড এক্সামিনার) তৃতীয় পরীক্ষক দারা পুনর্মূল্যায়ন করতে হবে। প্রতি বছর আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা গ্রহণ এবং ফল প্রকাশ করতে হবে। আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষায় পাস করা শিক্ষার্থীদের তিন বার লিখিত পরীক্ষা দেওয়ার সুযোগ প্রদান করতে হবে। খাতা জালিয়াতি রোধে লিখিত পরীক্ষার খাতার ওপরে ‘ওএমআর’ পদ্ধতির  ব্যাবস্থা রাখতে হবে।

অনশনে থাকা শিক্ষানবিশ আইনজীবীরা বলেন, আইনের ছাত্রদের জীবন দূর্বিসহ হয়ে উঠেছে। আইনজীবী তালিকাভুক্তির একটি পরীক্ষা নিয়ে ফল প্রকাশ করতে ৩ বছরের মত সময় যাচ্ছে। এতে আইনের ছাত্ররা আইন পেশায় যুক্ত হতে গিয়ে জীবন থেকে অনেক বয়স হারিয়ে ফেলছেন। এছাড়া প্রতি বছর পরীক্ষা না নেওয়ায় শিক্ষানবিশ আইনজীবীর সংখ্যা বেড়েই চলছে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ অক্টোবর ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়