ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রধানমন্ত্রীকে অভিনন্দন

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৫ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রীকে অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : এমপিভুক্ত শিক্ষক-কর্মচারীদের দীর্ঘদিনের দাবি শতকরা ৫ ভাগ বার্ষিক ইনক্রিমেন্ট এবং ২০ ভাগ বৈশাখী ভাতা প্রদানের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সদ্য প্রয়াত মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমানের স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় অভিনন্দন জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এমপিও শিক্ষকদের ৫% বার্ষিক ইনক্রিমেন্ট ও ২০% বৈশাখী ভাতা কার্যকর করার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আজ প্রজ্ঞাপন জারি করেছে। ১ জুলাই তারিখ হতে তারা এ সুবিধা প্রাপ্য হবেন। এছাড়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা পরিচালনা নীতিমালাও প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন।

শিক্ষামন্ত্রী প্রয়াত মহাপরিচালকের কর্মময় জীবনের ওপর আলোকপাত করে বলেন, তার অভাব সহজে পূরণ হবে না। প্রফেসর মাহাবুবুর রহমান একজন আন্তরিক ও নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন।

এ সময় শিক্ষামন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

স্মরণসভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব  মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, মাউশির মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর মো. শামছুল হুদা এবং প্রয়াত মহাপরিচালকের সহকর্মীরা স্মৃতিচারণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়