ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৫জি স্মার্টফোনের প্রোটোটাইপ প্রদর্শন করল অপো

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫জি স্মার্টফোনের প্রোটোটাইপ প্রদর্শন করল অপো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : অন্যতম সুপরিচিত স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো সম্প্রতি চীনা বাজারে প্রদর্শন করেছে ফাইন্ড এক্স মডেলের ৫জি স্মার্টফোনের প্রোটোটাইপ (খসড়া)। এর মাধ্যমে ৫জি ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম তৈরির প্রতিশ্রুতি পূরণে এক ধাপ এগিয়ে গেল অপো।

এই হ্যান্ডসেটে রয়েছে স্ন্যাপড্র্যাগন ৮৫৫ এবং এক্স৫০ ৫জি মডেম, যেটি নিশ্চিত করছে অসাধারণ ৫জি কার্যক্ষমতা। উন্মোচন অনুষ্ঠানে কোয়ালকম এবং বিশ্বের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক মেজারমেন্ট কোম্পানি কিসাইট টেকনোলজি ইনকোরপোরেশন ৫জি ডাটা কানেকটিভিটি এবং অ্যাপ্লিকেশনস প্রদর্শন করে, যেখানে ছিল ফাইন্ড এক্স ৫জি প্রোটোটাইপ ব্যবহার করে ব্রাউজিং, অনলাইন ভিডিও রিপ্লে এবং ভিডিও কল।

হ্যান্ডসেটটি উন্মোচন অনুষ্ঠানে অপো গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট এবং চায়না বিজনেস-এর প্রেসিডেন্ট ব্রায়েন শেন বলেন, ‘আমরা আত্মবিশ্বাসী যে, ২০১৯ সালে বাণিজ্যিকভাবে ৫জি স্মার্টফোন উন্মোচন করা কোম্পানিগুলোর মধ্যে অপো প্রথম দিকের একটি। স্মার্ট ডিভাইসগুলোর বৃহৎ পরিসরের মধ্যে এই স্মার্টফোনটি মূল জায়গায় থাকবে। এটি ৫জি নেটওয়ার্কে যুক্ত।’

স্মার্ট হেলথ এবং স্মার্ট হোম এর জন্য অপো ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে। ৫জি+ যুগ এমন একটি যুগ হবে যেখানে সবকিছুই সংযুক্ত থাকবে এবং অত্যাধুনিক অভিজ্ঞতা হবে।

৫জি ডিভাইসের ব্যবহার বাড়াতে অপো, চায়না মোবাইলের সঙ্গে কাজ করবে এবং চায়না মোবাইলের ‘৫জি ডিভাইস ফোররানার ইনিশিয়েটিভ’ এর মাধ্যমে ৫জি ইন্ডাস্ট্রির জন্য নতুন ইকোসিস্টে তৈরি করবে। আগামী বছরে ৫জি পণ্যসমূহ চালু করতে চীনের বাইরে অস্ট্রেলিয়া, ইউরোপ এবং অন্যান্য বাজারের টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠানসমূহের সঙ্গে কথা বলছে অপো।



রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়