ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

এ বছরে ইউটিউবে সবচেয়ে অপছন্দের ভিডিও

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১১ ৪:৫৯:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১১ ৫:০৮:০৭ পিএম
Walton AC 10% Discount

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : এ বছরে ইউটিউবে সবচেয়ে অপছন্দের ভিডিও কোনটি? উত্তরটা স্বয়ং ইউটিউব কর্তৃপক্ষের জন্যই চরম বিব্রতকর। কারণই ইউটিউব কর্তৃপক্ষের নিজেদের তৈরি একটি ভিডিও এ বছর ইউটিউবে সবচেয়ে অপছন্দের ভিডিওতে পরিণত হয়েছে।

‘ইউটিউব রিওয়াইন্ড ২০১৮ : এভরি ওয়ান কন্ট্রোল রিওয়াইন্ড’ নামক এই ভিডিওটি এমনকি কেবল এ বছরের সবচেয়ে অপছন্দের ভিডিওই নয়, বরং ইউটিউবের ইতিহাসে সবচেয়ে অপছন্দের ভিডিওর তালিকায় দ্বিতীয় স্থানে ঠাঁই পেয়েছে। ৬ ডিসেম্বর আপলোড করা এই ভিডিওটিতে এখন পর্যন্ত ডিজলাইকের সংখ্যা ৮০ লাখ। ভিডিওটি দেখা হয়েছে প্রায় ১১ কোটি বার।

ইউটিউবের ইতিহাসে সবচেয়ে অপছন্দ বা ডিজলাইক পাওয়া ভিডিওর তালিকায় শীর্ষে রয়েছে জাস্টিন বিবারের ‘বেবি ফিচারিং লুডিক্রাস’ নামক মিউজিক ভিডিওটি। এই ভিডিওটিতে ডিজলাইকের সংখ্যা ৯৭ লাখ।

চমকপ্রদ ঘটনা হচ্ছে, জাস্টিন বিবারের ‘বেবি ফিচারিং লুডিক্রাস’ ভিডিওটি ইউটিউবে আপলোড হয়েছে ১০ বছর আগে, ২০১০ সালের ২৫ এপ্রিল। আর ইউটিউব কর্তৃপক্ষের নিজেদের ‘ইউটিউব রিওয়াইন্ড ২০১৮ : এভরি ওয়ান কন্ট্রোল রিওয়াইন্ড’ ভিডিওটি আপলোড হয়েছে এক সপ্তাহও হয়নি, কিন্তু এরই মধ্যে ভিডিওটি সর্বকালের সবচেয়ে অছন্দের ভিডিওর তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

তাই ধারণা করা হচ্ছে, খুব শিগগির ইউটিউবের নিজেদের এই ভিডিওটি জাস্টিন বিবারের ভিডিওটিকে টপকে সর্বকালের সবচেয়ে অপছন্দের ভিডিওতে পরিণত হতে যাচ্ছে।

‘ফিরে দেখা ২০১৮’ অর্থাৎ ‘ইউটিউব রিওয়াইন্ড ২০১৮ : এভরি ওয়ান কন্ট্রোল রিওয়াইন্ড’ ভিডিওটি ইউটিউব কর্তৃপক্ষ এ বছরের নামকরা বেশ কয়েকজন ইউটিউবারদের নিয়ে তৈরি করলেও, পিউডাইপাই, লোগান পল, কলিং বলিংগারদের মতো প্রভাবশালী ইউটিউবারদের অন্তর্ভুক্ত করেনি।



তথ্যসূত্র : মিরর

পড়ুন : ২০১৮ সালে ইউটিউবে সর্বাধিক দেখা ১০ মিউজিক ভিডিও​



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge