ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

তৌহিদ, শরীফুলকে ছাড়া ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৯ ২:২৪:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৯ ৭:০৪:২০ পিএম

ক্রীড়া প্রতিবেদক: এক মাসের বাংলাদেশ সফরে রোববার আসছে ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

বাংলাদেশের বিপক্ষে একটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুটি চারদিনের ম্যাচ খেলবে সফরকারী দলটি।

যুব দলের দ্বিপক্ষীয় সিরিজের জন্য শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ দলে রাখা হয়নি যুব দলের নিয়মিত অধিনায়ক তৌহিদ হৃদয় ও পেসার শরীফুল ইসলামকে। যুব বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছিলেন হৃদয়। ওই দলেই ছিলেন শরীফুল। দুজনই এবার খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। তৌহিদ খেলছেন সিলেটে, শরীফুলের ঠিকানা খুলনা।  

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন আকবর আলী। উইকেট রক্ষক এ ব্যাটসম্যান যুব বিশ্বকাপ ও এশিয়া কাপে দারুণ পারফরম্যান্স করেছিলেন। সেই সুবাদে এবার যুব দলকে নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন আকবর। তার ডেপুটি হিসেবে থাকবেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার শামীম হোসেন।

রোববার ঢাকা নেমে সরাসরি কক্সবাজার যাবে ইংল্যান্ড দলটি। ২৫ জানুয়ারি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।
 


দুই দলের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২৭ জানুয়ারি। তিনটি ওয়ানডে হবে ২৯ ও ৩১ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি। সীমিত পরিসরের সবগুলো ম্যাচই হবে কক্সাবাজার স্টেডিয়ামে।

৭ থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম চারদিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে। পরের ম্যাচটি হবে ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ম্যাচদুটি। ১৯ ফেব্রুয়ারি দেশে ফিরবে ইংল্যান্ড দল।

বাংলাদেশ দল: আকবর আলী (অধিনায়ক), মোহাম্মদ প্রান্তিক নওরোজ, তানজিদ হাসান, মোহাম্মদ পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, অমিত হাসান, শামীম হোসেন (সহ-অধিনায়ক), শাহাদাত হোসেন, রকিবুল হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, রুহেল আহমেদ, মোহাম্মদ শাহিন আলম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব।

স্ট্যান্ড বাই: সাজিদ হোসেন সিয়াম, মিনহাজুর রহমান মোহোনা, মুজাক্কির হুসেন, আসাদুল্লাহ হিল গালিব, ফজলে রাব্বী।




রাইজিংবিডি/সিলেট/১৯ জানুয়ারি ২০১৯/ইয়াসিন

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge