ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন এলিভেটর স্কুল দাবা প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ১৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন এলিভেটর স্কুল দাবা প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনেআজ শনিবার অনুষ্ঠিত হয়েছে ‘ওয়ালটন এলিভেটর স্কুল দাবা প্রশিক্ষণ কর্মশালা-২০১৯’।

বাংলাদেশ চেস প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায়তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান দাবাড়– খুঁজে বের করতে ধানমন্ডির কলাবাগানের পান্থপথে অবস্থিত লেক সার্কাস বালিকা উচ্চবিদ্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হয় এই প্রশিক্ষণ কর্মশালা। যেখানে স্কুলটির ২০০ জন ছাত্রী অংশগ্রহণ করে।



সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনপ্রফেসর ড. ইসমেত আরা (চেয়ারম্যান, এ্যাক্টিনো বাংলাদেশ ও এ্যাক্টিনো রিসার্চ ইনকরপোরেশন কানাডা), মো. জহিরুল ইসলাম টুটুল (হেড অব প্রোগ্রাম ডেভেলপমেন্ট, রেডিও টুডে),মো. মোস্তফা কামাল (প্রধান শিক্ষক, লেক সার্কাস উচ্চ বালিকা বিদ্যালয়) ও মেহেদী হাসান পরাগ (সাংগঠনিক সম্পাদক, এসোসিয়েশন অফ চেস প্লায়ার্স বাংলাদেশ)। প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন আমীর আলী রানা (ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক,এসোসিয়েশন অফ চেস প্লায়ার্স বাংলাদেশ)।

প্রশিক্ষণ কর্মশালায় ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ২০১৪ সাল থেকে স্কুল দাবা প্রশিক্ষণ কর্মসূচি ও প্রতিযোগিতা চালিয়ে আসছি। মূলত এটা ট্যালেন্ট হান্ট কর্মসূচি। এটার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের দাবার প্রতি আকৃষ্ট করার পাশাপাশি তাদের সৃজনশীলতা বৃদ্ধিতে সহায়তা করা হচ্ছে। কারণ, দাবা একটি সৃজনশীল খেলা। যা ছাত্র-ছাত্রীদের মেধাকে আরো শানিত করে। বুদ্ধিদীপ্ত ও মাদকমুক্ত সমাজ গঠনের ব্রত নিয়ে ওয়ালটন গ্রুপ এই ধরণের প্রতিযোগিতার সঙ্গে সম্পৃক্ত হয়েছে। বাংলাদেশে কোনো মহিলা গ্র্যান্ড মাস্টার নেই। আমরা বালিকা বিদ্যালয়েও এই প্রোগ্রাম আয়োজন করছি। যাতে করে ভবিষ্যতে আমরা মহিলা গ্র্যান্ড মাস্টার পেতে পারি। দাবা একটি ইনডোর গেমস। বুদ্ধির খেলা। এখানে নারীর অংশগ্রহণে খুব একটা সমস্যা হয় না।’



এই প্রশিক্ষণ কর্মশালার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। আর অনলাইন পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়