ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাজারে এলো হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১০ ৮:৫৫:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১০ ৮:৫৫:১৯ পিএম
Walton AC 10% Discount

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ডিউড্রপ ডিসপ্লে, ভোলটিই সুবিধা, এআই ক্যামেরাসহ আধুনিক সব ফিচার নিয়ে মাঝারি বাজেটের হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ এখন দেশের বাজারে পাওয়া যাচ্ছে। আজ (১০ ফেব্রুয়ারি) থেকে সারাদেশের হুয়াওয়ের সব অনুমোদিত ব্র্যান্ডশপগুলোতে নতুন মডেলের এ হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে।

আভিজাত্যের সম্বন্বয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ এর ডিজাইন দৃষ্টি আকর্ষক ও নান্দনিক। স্মার্টফোনটিতে রয়েছে ভোলটিই সুবিধা। ফলে মোবাইলে কথা বলার সর্বাধুনিক প্রযুক্তি- ভয়েস ওভার এলটিই বা ভোলটিই উপভোগ করা যাবে।

দীর্ঘস্থায়িত্বের চার্জিং নিশ্চয়তা দিতে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। চার্জ সংরক্ষণে থাকছে এআই পাওয়ার সেভিংস টেকনোলজি। ফলে দীর্ঘসময় চালিয়েও ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

৬.২৬ ইঞ্চির ডিউড্রপ ডিসপ্লের এ স্মার্টফোনটির ভিডিও কোয়ালিটি স্পষ্ট ও উন্নত মানের। ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় তোলা যাবে কাঙ্ক্ষিত সেলফি। রাতে বা অল্প আলোতে থাকছে ফ্রন্ট ফ্লাশ। পেছনে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা সমর্থিত ১৩ মেগাপিক্সেল ও ২ পিক্সেলের দুটি ক্যামেরা। আর অ্যাপারচার ১.৮ এফ। সঙ্গে থাকছে ফেস আনলক।

স্মার্টফোনে যারা ভিডিও কন্টেন্ট দেখতে এবং ভিডিও গেম খেলতে অভ্যস্ত তাদের জন্য আলাদা মাত্রা যোগ করেছে হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯। এর স্ক্রিন টু বডির অনুপাত রাখা হয়েছে প্রায় ৮৭ শতাংশ। যা ব্যবহারকারীকে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে দেবে অনন্য অভিজ্ঞতা।

ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রমসহ থাকছে কোয়ালকম ৪৫০ অক্টা কোর চিপসেট। এছাড়াও এতে ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও ও ইএমইউআই ৮.২ অপারেটিং সিস্টেম চালিত।

নতুন এ ফোনটি নিয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, ‘বাংলাদেশের বাজার আমাদের কাছে সবসময়ই গুরুত্বপূর্ণ। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এ দেশের গ্রাহকদের জন্য অত্যাধুনিক প্রযুক্তির স্মার্টফোন হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ বাজারে নিয়ে এসেছি। আশা করি স্মার্টফোনটি দেশের মানুষের মন জয় করতে পারবে।’

মসৃণ টাচস্ক্রিন এবং অরোরা ব্লু, মিডনাইট ব্ল্যাক ও কোরাল রেডের আকর্ষণীয় তিনটি কালারের স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ১৬,৯৯৯ টাকায়। এছাড়াও রবি, গ্রামীণফোন ও বাংলালিংক গ্রাহকদের জন্য থাকছে ডেটা বান্ডেল অফার।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৯/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge