ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলালিংক চালু করল ইসলামী সার্ভিস ‘নাজাত’

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৪ ৩:২৫:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৪ ৩:৩৬:০৩ পিএম
Walton AC

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক চালু করেছে ইসলামী সার্ভিস ‘নাজাত’।

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ অনুমোদিত এই সার্ভিসের মাধ্যমে ইসলাম বিষয়ক কনটেন্ট ও প্রয়োজনীয় ফিচার ব্যবহার করা যাবে। এই সার্ভিসে বাংলালিংকের কারিগরি সহায়ক হিসেবে রয়েছে লাইভ মিডিয়া লিমিটেড।

ধর্ম বিষয়ক ভিডিও স্ট্রিমিং, মসজিদের অবস্থান, নামাজের সময়, ইসলামী ক্যালেন্ডার ও জাকাত ক্যালকুলেটরের মতো ফিচারের পাশাপাশি এই সার্ভিসে রয়েছে ধর্মীয় পরামর্শের জন্য ইসলামী সওয়াল জবাবের সুবিধা। এছাড়া ‘নাজাতের’  মাধ্যমে বিশ্বের অন্যতম বৃহৎ ইসলামী সম্মেলন বিশ্ব এজতেমার লাইভ স্ট্রিমিং শোনার সুবিধা পাবে ব্যবহারকারীরা।

অ্যাপ, ওয়েবসাইট ও আইভিআর-এর মাধ্যমে এই সার্ভিস পাওয়া যাবে। ‘নাজাতের’ অ্যান্ড্রয়েড ও আইওএস ভার্সনের অ্যাপ পাওয়া যাবে ‘প্লে স্টোর’ ও ‘অ্যাপ স্টোরে’। এছাড়া najat.com.bd ভিজিট করেও এই সার্ভিস পাওয়া যাবে। আইভিআর-এর মাধ্যমে সার্ভিসটি পেতে ২৮১৫৫ ডায়াল করতে হবে।

বাংলালিংকের ডিজিটাল সার্ভিসেস ডিরেক্টর আব্দুল মুকিত আহমেদ বলেন, ‘এই ইসলামী সার্ভিসটি চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এটি ব্যবহারকারীদেরকে নির্ভরযোগ্য ইসলাম বিষয়ক কনটেন্ট ও প্রয়োজনীয় ফিচারের মাধ্যমেজ্ঞান অর্জনের সুবিধা দিয়ে পরিপূর্ণ ধর্মীয় অভিজ্ঞতা পেতে সাহায্য করবে।’

লাইভ মিডিয়া লিমিটেডের ডিরেক্টর মো. তামজীদ অতুল বলেন, ‘ব্যবহারকারীদের ইসলাম শিক্ষার নির্ভরযোগ্য একটি মাধ্যম প্রদানের উদ্দেশ্যে আমরা বাংলালিংকের কারিগরি সহায়ক হিসেবে কাজ করছি। ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ অনুমোদিত ইসলামবিষয়ক কনটেন্ট ও অন্যান্য ফিচারগুলো ব্যবহারকারীদের দৈনন্দিন জীবনে ইসলাম অনুসরণ করার ক্ষেত্রে সহায়ক হবে।’

ব্যবহারকারীদের বিভিন্ন সুবিধা দিতে সার্ভিসটিতে ভবিষ্যতে আরো ফিচার যোগ করবে বাংলালিংক।




রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৯/ফিরোজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge