ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

সরকারিভাবে গেম ডেভেলপমেন্ট প্রশিক্ষণ নিয়ে সাবলম্বী হচ্ছেন অনেকেই

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১৪ ৩:২৮:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৪ ৩:৩৫:০৭ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সফলতার সঙ্গে প্রফেশনাল ডিপ্লোমা ইন গেম ডেভেলপমেন্ট কোর্সের ২য় ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করেছে। ১৭ জন প্রশিক্ষণার্থী নিয়ে শুরু করা ২য় ব্যাচের প্রফেশনাল ডিপ্লোমা ইন গেইম ডেভেলপমেন্ট কোর্সটির প্রশিক্ষণার্থীরা দীর্ঘ ৮ মাস সফলতার সঙ্গে মোবাইল গেম ডেভেলপমেন্টের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করে।

৮ মাসব্যাপী প্রশিক্ষণ শেষে তারা ৪ মাসব্যাপী বাংলাদেশের বিভিন্ন স্বনামধন্য গেম ডেভেলপমেন্ট কোম্পানিতে শিক্ষানবিশ হিসেবে কর্মরত ছিল। শিক্ষানবিশ কাল শেষ করে সম্প্রতি এই কোর্সটির ২য় ব্যাচের আনুষ্ঠানিক সমাপ্তি ও সনদপত্র প্রদান করা হয়েছে। কোর্সের সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের বানানো মোবাইল গেম বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের গুগল প্লে স্টোরে (http://bit.do/eJfud) হোস্টিং করা হয়েছে।

প্রশিক্ষণার্থীরা এই কোর্সের মাধ্যমে ইউনিটি, টুডি, থ্রিডি, মায়া, ফটোশপ, ইলাস্ট্রেটর, মার্কেটিং, সফট স্কিল সহ বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ গ্রহণ করে বর্তমানে বিভিন্ন স্বনামধন্য আইটি কোম্পানিতে কর্মরত রয়েছে। তাদের মধ্যে ফারদিন আহমেদ- গেম ডেভেলপার, রাইজ আপ ল্যাবস; রিদয় কৃষ্ণ বালা এবং শাহ ফারহাজ আহমেদ- গেম ডেভেলপার, টিম রিবুট;  হাসানুজ্জামান টিটো- প্রশিক্ষক, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি; মাহফুজ আহমেদ- গেম ডেভেলপার, ক্লাউড সিস্টেম লি.; মাহাদিয়ান দ্রুবো এবং অভি রাজ বংশি- গেম ডেভেলপার, ফেদার সলিউশনস লি.; প্রভাকর বিশ্বাস- গেম ডেভেলপার, ক্লাউড সিস্টেম লি.; সাইফুল ইসলাম এবং শ্যামল কুমার-  গেম ডেভেলপার, ফ্রিল্যান্সিং করছেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের প্রফেশনাল ডিপ্লোমা ইন গেম ডেভেলপমেন্ট কোর্সের ৩য় ব্যাচ অতি শিগগির শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছেন কোর্সটির সহ-আয়োজক রাইজ আপ ল্যাবস কর্তৃপক্ষ। বিস্তারিত জানতে ভিজিট : https://bit.ly/2tnBBcV




রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ

Walton Laptop
 
     
Walton AC