ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অভিবাসনের তথ্য মিলবে ইউনিয়ন তথ্যকেন্দ্রে

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ১২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিবাসনের তথ্য মিলবে ইউনিয়ন তথ্যকেন্দ্রে

নিজস্ব প্রতিবেদক : সুষ্ঠু অভিবাসনের ত‌থ‌্য জনগণের কাছে পৌঁছে দিতে ইউনিয়ন পর্যায়ে তথ্যকেন্দ্রকে সম্পৃক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেছেন, এর ফলে ইউনিয়ন তথ্যকেন্দ্রেই মিলবে অভিবাসন সংক্রান্ত সব তথ্য।

মঙ্গলবার রাজধানীতে হোটেল ওয়েস্টিনের বলরুমে আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) আয়োজিত এক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘অভিবাসন ব‌্যয় কমিয়ে আনার জন‌্য সরকার কাজ করছে। জনসংখ‌্যাকে দক্ষতা উন্নয়নের মাধ‌্যমে জনশক্তিতে রুপান্তর করে বিপুল বৈদেশিক মূদ্রা অর্জন করা সম্ভব।’

ইমরান আহমদ বলেন, ‘বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী কর্মীদের অবদানের কথা স্মরণ করে তাদের কল্যাণার্থে সকল পদক্ষেপ গ্রহণে প্রতিশ্রুতিবদ্ধ। সরকার নৈতিক অভিবাসনের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করতেও এখন সক্ষম।’

দুই দিনব‌্যাপী এই সম্মেলনের মূল লক্ষ‌্য হলো বাংলাদেশ ও আইএলওর অভিবাসন সংশ্লিষ্ট কাজ সম্পর্কে অবহিত করা এবং ভবিষ‌্যৎ কর্মপন্থা নির্ধারণ করা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতিসংঘের আবসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, বায়রার সভাপতি বেনজির আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, এনডিসি, আইএলওর কান্ট্রি ডিরেক্টর টুওমো পোটিআইনেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ মার্চ ২০১৯/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়