ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটনের খোয়া যাওয়া মালামাল উদ্ধার, গ্রেপ্তার ২

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনের খোয়া যাওয়া মালামাল উদ্ধার, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : ওয়ালটনের খোয়া যাওয়া প্রায় ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট বাজার থেকে এ সব ইলেক্ট্রনিক্স পণ্য উদ্ধার করে রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- ফেরদৌস আলম ওরফে জানু (৩৬) ও তার ভাই দানেস আলী ওরফে জনি (৩০)। তারা ভোলাহাট উপজেলার খালেআলমপুর গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে।

তাদের কাছ থেকে ওয়ালটনের ৩০টি বড় ফ্রিজ, ২৮টি এলইডি টিভি, ৪৩টি রাইস কুকার, ৭টি ইন্ডাকশন কুকার, ১টি ভ্যাকুয়াম ক্লিনারসহ আনুমানিক ২০ লাখ টাকা মূল্যের মালামাল উদ্ধার করা হয়েছে। ইলেকট্রনিক্স ব্যবসায়ী এই দুই ভাই কম টাকায় একটি চক্রের কাছ থেকে এগুলো কিনেছিলেন।

এ ব্যাপারে বুধবার বিকেলে জেলা পুলিশ লাইনে প্রেস ব্রিফিং করেন রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ। তিনি বলেন, এক বছরের বেশি সময় ধরে তারা গাড়ি চোর চক্রকে নজরদারি করে আসছিলেন। ওই চক্রের বেশ কয়েকজন গ্রেপ্তার হয়েছে। বেশ কয়েকটি ট্রাক উদ্ধার হয়েছে।



তিনি বলেন, তবে চক্রের কয়েকজন সদস্য জামিন পেয়ে আবার কারবারে ফিরে গেছেন। ওই চক্রের ব্যাপারে খোঁজখবর রাখতে গিয়ে ওয়ালটনের মালামাল গায়েবের বিষয় তারা জানতে পারেন। গাড়ি চুরির চক্র ওয়ালটনের মালামাল আত্মসাৎ করে বিক্রির চেষ্টা করেছিল।

এসপি জানান, গত ২৫ ফেব্রুয়ারি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকার মেসার্স এম আলম নামে ট্রান্সপোর্ট এজেন্সির একটি কাভার্ডভ্যান ওয়ালটনের কারখানা থেকে ইলেক্ট্রনিক্স পণ্য নিয়ে ভোলার চরফ্যাশনের উদ্দেশে রওনা দেয়। পথে গাড়ি চুরির চক্রের প্রলোভনে পড়েন কাভার্ডভ্যানের চালক ও হেলপার। তারা চরফ্যাশন না গিয়ে মালামাল ভোলাহাটে নিয়ে ফেরদৌস ও দানেসকে দেয়। বিষয়টি জানতে পেরে রাজশাহী জেলা ডিবি পুলিশের দল অভিযান চালিয়ে মালামাল উদ্ধার করে এবং দুইজনকে গ্রেপ্তার করে।

তিনি আরো জানান, মালামাল খোয়া যাওয়ার বিষয়ে ওয়ালটন কর্তৃপক্ষ গত ৪ মার্চ কালিয়াকৈর থানায় মামলা করে। সেই মামলায় ফেরদৌস ও দানেসকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আর উদ্ধারকৃত মালামাল কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়ার প্রক্রিয়া চলছে।

এ ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান জেলা পুলিশের শীর্ষ এই কর্মকর্তা।



রাইজিংবিডি/রাজশাহী/১৩ মার্চ ২০১৯/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়