ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘অথচ তার প্রাণ গেল সড়কেই’

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অথচ তার প্রাণ গেল সড়কেই’

ছবি : আবরার আহমেদ চৌধুরীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে

জ্যেষ্ঠ প্রতিবেদক : গত বছরের ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বেপরোয়া বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। সে সময় রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন হয়।

ওই আন্দোলনে সোচ্চার ছিলেন বিইউপি ছাত্র আবরার আহমেদ চৌধুরী। তবে তাকে যে এভাবে চলে যেতে হবে-তা কোনোভাবেই মানতে পারছেন না তার সহপাঠীরা।

সহপাঠীরা বলছেন, ‘সড়কের নিরাপদ আন্দোলন করল আবরার, অথচ তার প্রাণ গেল সড়কেই’।

আবরারের বন্ধু রাহাত বলছিলেন, ‘তার খুবই ইচ্ছা ছিল যেন বেপরোয়া বাসের কারণে আর কারো জীবন শেষ না হয়। সে কারণে ওই আন্দোলনের সময় আবরার প্রথম থেকেই রাস্তায় ছিলেন। রামপুরাসহ রাজধানীর বিভিন্ন স্থানে উপস্থিত হয়ে প্রতিবাদ করেছেন। কিন্তু কে জানে তাকেও এভাবে চলে যেতে হবে।’

সহপাঠীরা জানান, ওই সময় আবরার নিজের ফেসবুক অ্যাকাউন্টে বিষয়টি তুলে ধরার পাশাপাশি আন্দোলন সোচ্চার ছিলেন আবরার। গত বছরের ২৯ জুলাইয়ের ওই ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের অনেক প্রোফাইলও পিকচারে সংযুক্ত করে সবাইকে সচেতন করার চেস্টা করেন মেধাবী এই ছাত্র।

সহপাঠীরা জানান, মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের বাসে উঠতে যাচ্ছিলেন আবরার। এ সময় সদরঘাট থেকে গাজীপুরগামী সু-প্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। পরে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরো পড়ুন

>>
>>


রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়