ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

৩২ মেগাপিক্সেলের ভি১৫ স্মার্টফোন আনল ভিভো

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২২ ২:৫১:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২২ ২:৫১:০৪ পিএম
Walton AC 10% Discount

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে আরেকটি নতুন ফোন নিয়ে এসেছে বহুজাতিক চীনা মোবাইল কোম্পানি ভিভো। গত মাসের শেষ সপ্তাহে বাংলাদেশে ভিভো ভি১৫ প্রো বাজারজাত শুরুর পর এর নতুন সংস্করণ ভি১৫ এনেছে প্রতিশ্রুতিশীল ব্রান্ডটি। আগামী ২৬ মার্চ র্পযন্ত ফোনটির প্রি-বুকিং চলবে। প্রি-বুকিংকারীদের জন্য রয়েছে আকর্ষণীয় গিফট বক্স। এছাড়াও গ্রামীণফোন ব্যবহাকারীদের জন্য বিশেষ ডাটা অফার।

রাজধানীতে রেডিসন ব্লু ঢাকা হোটেলে এক অনুষ্ঠানে নতুন এই মোবাইল ফোন বাজারে আনার ঘোষণা দেয় ভিভো বাংলাদেশ। অনুষ্ঠানে গান গেয়ে শোনান দেশের জনপ্রিয় ব্যান্ড সংগীতশিল্পী ও অভিনেতা জন কবির।

ভি১৫ ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম, ৩২ মেগাপিক্সেলের (এমপি) পপআপ সেলফি ক্যামেরা, দ্রুত রিচার্জযোগ্য ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। আকর্ষণীয় এই ফোনটির মূল্য ২৯,৯৯০ টাকা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক। অনুষ্ঠানে চলচ্চিত্র অভিনেত্রী বিদ্যা সিনহা মীম, ব্যান্ড সংগীতশিল্পী জন কবির, জনপ্রিয় ইউটিউবার শামীম হাসান সরকার এবং ভিভো বাংলাদেশের শীর্ষ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ভিভো বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, ‘উদ্ভাবনই আমাদের শক্তি। সব স্তরের গ্রাহকের হাতে অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ হ্যান্ডসেট পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি পূরণে ভি১৫ এক অনন্য উদাহরণ।’

এক মোবাইলে এখন অনেক কাজ করতে অভ্যস্ত ব্যবহারকারীরা। এ জন্য প্রয়োজন শক্তিশালী প্রসেসর যা গ্রাহককে দ্রুততর ও ঝামেলাহীনভাবে মোবাইলের সব ফিচার ব্যবহারের সুযোগ করে দেবে। মোবাইল কোম্পানিগুলো এখন বিশেষভাবে নজর দিচ্ছে এদিকে। ভি১৫ ফোনে রয়েছে ২ দশমিক ১ গিগাহার্জ অক্টাকোর সিপিইউ প্রসেসর এবং ৬৪ জিবি স্টোরেজ। পাশাপাশি হ্যান্ডসেটটিতে রয়েছে সর্বশেষ সংস্করণ ফানটাচ ওএস ৯ যা অ্যান্ড্রয়েডের সংস্করণ ৯ সম্বলিত। ফলে মোবাইলে একসঙ্গে অনেকগুলো কাজ সহজেই সম্পাদন করা যাবে। এছাড়াও ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে।

৬.৫৩ ইঞ্চির আল্ট্রা ফুলভিউ ডিসপ্লেবিশিষ্ট হ্যান্ডসেটটি পাওয়া যাবে টপেজ ব্লু (নীল) এবং  গ্ল্যামার রেড (লাল) রঙে। এর স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। কৃত্রিম বুদ্ধিমত্তা বৈশিষ্ট্যযুক্ত তিন রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ২৪, ৮ ও ৫ মেগাপিক্সেলের। এর ফলে প্রয়োজনমতো নিখুঁত, পরিচ্ছন্ন ও বিস্তৃত ছবি তুলা যাবে। আর ভিভোর পপ আপ ক্যামেরা প্রযুক্তিসমৃদ্ধ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেবে সবচেয়ে বেশি মেগাপিক্সেলের ছবি তোলার অভিজ্ঞতা। এছাড়া স্মার্টফোনটির পেছনে থাকা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ফোন আনলক করা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge