ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়াসিম হত্যা: ৩ জনকে আসামি করে মামলা

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়াসিম হত্যা: ৩ জনকে আসামি করে মামলা

নিহত ঘোরী ওয়াসিম আব্বাস

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ঘোরী ওয়াসিম আব্বাসকে (২৩) ‘ইচ্ছাকৃতভাবে ধাক্কা দিয়ে ফেলে বাসচাপায় হত্যা’র অভিযোগে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তার মৃত্যুর দু’দিন পর সোমবার দুপুরে মৌলভীবাজার সদর থানায় মামলা দায়ের করেন সিকৃবির প্রক্টর প্রফেসর মৃত্যুঞ্জয় কুণ্ডু। মামলায় উদার পরিবহনের বাসচালক জুয়েল আহমদ (২৬), সহকারী মাসুক আলী (৪০) ও সুপারভাইজার সেবুল মিয়াকে আসামি করা হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে মৌলভীবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোহেল আহমদ বলেন, আসামিদের মধ্যে চালক জুয়েল ও সহকারী মাসুককে আটকের পর রোববার ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তাদের এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে। এ ছাড়া অন্য আসামিকে ধরতে পুলিশের অভিযান চালাবে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুণ্ড জানান, ওয়াসিমের পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়নি। এটা দুর্ঘটনা নয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বিচার দাবি করে হত্যা মামলার অভিযোগ দায়ের করা হয়েছে। এ জন্য ঘটনার সময় নিহত ওয়াসিমের সঙ্গে থাকা ১০ শিক্ষার্থীকে সাক্ষী হিসেবে থানায় নিয়ে যাওয়া হয়।

সোমবার দ্বিতীয় দিনের মতো ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি সিকৃবিতে। তিনদিনের কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করেন। যা আগামী ২৭ মার্চ পর্যন্ত চলমান থাকবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। তাছাড়া আসরের নামাজের পর নিহত ওয়াসিমের রুহের মাগফেরাত কামনায় সিকৃবির কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল হয়েছে।

শনিবার বিকেল পৌনে ৫টার দিকে মৌলভীবাজারের শেরপুরে বাস চাপায় ঘোরী মো. ওয়াসিম আব্বাসের মৃত্যু হয়। নিহত ওয়াসিম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের ঘোরী মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিন দম্পতির একমাত্র সন্তান।

তার সহপাঠীরা জানান, ময়মনসিংহ থেকে সিলেট অভিমুখী উদার পরিবহনের বাসে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) কৃষি বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী ওঠেন। তারা শেরপুর এসে প্রয়োজনীয় কাজের জন্য নেমে পড়েন। এ সময় ভাড়া নিয়ে বাসের চালক ও হেলপারের সঙ্গে তাদের বাগবিতণ্ডা হয়।

এক পর্যায়ে ভাড়া পরিশোধ করে তারা বাস থেকে নেমে আসছিলেন। ওয়াসিম ছিলেন সবার পেছনে। তিনি বাস থেকে নামার আগেই তাকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। এরপর বাসের চালক স্পিড বাড়িয়ে দেন এবং বাসটি ওয়াসিমের শরীরের ওপর দিয়ে চলে যায়।

গুরুতর আহত ওয়াসিমকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে বিকেল ৫টা ৪৫মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর থেকে বিক্ষোভে উত্তাল হয়ে উঠে সিকৃবি ক্যাম্পাসসহ গোটা সিলেট। নগরীতে বিক্ষোভে নেমেছেন সাধারণ শিক্ষার্থীরাও।



রাইজিংবিডি/সিলেট/২৫ মার্চ ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়