ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

দেশের বাজারে নকিয়ার নতুন স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৭ ৪:১৭:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৭ ৪:১৭:৪৮ পিএম
Walton AC

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে নকিয়ার স্বল্পমূল্যের নতুন স্মার্টফোন নকিয়া ১ প্লাস নিয়ে এসেছে এইচএমডি গ্লোবাল। ৬৯৯৯ টাকার সাশ্রয়ী মূল্যের এই ফোনটি পাওয়া যাচ্ছে লাল, নীল এবং কালো এই তিনটি রঙে।

এইচএমডি গ্লোবালের হেড অব এপিএসি রবি কানওয়ার বলেন, নকিয়া ১ প্লাস এর মাধ্যমে বাংলাদেশের গ্রাহকরা তাদের ক্রয় ক্ষমতার মধ্যে বড় ডিসপ্লে, দৃঢ় ইমেজিং এবং অনন্য ন্যানো-পেটার্ন ফিনিশিং এবং সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করণ ৯ পাই (গো এডিসন) এর মতো আকর্ষণীয় ফিচার উপভোগ করতে পারবেন।

অ্যান্ড্রয়েড ৯ পাই (গো সংস্করণ) অপারেটিং সিস্টেম চালিত নকিয়া ১ প্লাস ফোনটি দ্রুত অ্যাপ চালানো এবং কম ডেটা খরচের জন্য ডিজাইন করা হয়েছে। এতে থাকছে না কোনো ব্লোটওয়্যার, স্কিনস বা ইউআই পরিবর্তন এবং অপ্রয়োজনীয় প্রি-ইনস্টল হওয়া অ্যাপ বা হিডেন প্রসেস, যা ব্যাটারির ক্ষমতা বিঘ্নিত করে।

স্মার্টফোনটিতে থ্রিডি টুলিংয়ের সাহায্যে উদ্ভাবনী উপকরণ ব্যবহার করে নকশা করা হয়েছে। ৫.৪৫ আইপিএস ফুল স্ক্রিন ডিসপ্লের এই ফোনটিতে রয়েছে এলইডি ফ্ল্যাশ ও অটো ফোকাস সুবিধার ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং বিউটিফাই ফিচার সুবিধার ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পারফরম্যান্স নিশ্চিতে রয়েছে উন্নত মানের মিডিয়াটেক কোয়াড কোর প্রসেসর।



রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৯/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge