ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে সালাহ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৮ ১:৫৬:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৮ ৪:৪৩:৫১ পিএম
টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে সালাহ
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক: টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীদের তালিকায় স্থান করে নিয়েছেন মিশরীয় ফুটবলার মোহাম্মদ সালাহ। বিশ্বের অন্যতম জনপ্রিয় এ ম্যাগাজিনের প্রচ্ছদে এবার ঠাঁই পাওয়া সেরা ছয়জনের মধ্যে লিভারপুল এ তারকা একজন।

তালিকায় থাকা অ্যাথলেটদের মধ্যে সালাহ ছাড়াও রয়েছেন বাস্কেটবল খেলোয়াড় লিব্রন জেমস, যুক্তরাষ্ট্রের ফুটবলার অ্যালেক্স মরগান, টেনিস ললনা নাওমি ওসাকা ও গলফার টাইগার উড।

ফুটবল ক্যারিয়ার ছাড়াও মুসলিম বিশ্বের সংস্কৃতি নিয়েও ভাবেন সালাহ। নিজ দেশ ও মধ্যপ্রাচ্যে মেয়েদের আরও সম্মানের চোখে দেখা দরকার বলে মনে করেন তিনি। শুধু ফুটবলে নয়, অবদান রাখতে চান মেয়েদের অধিকার ফেরানোর লড়াইয়ে। তারই স্বীকৃতি তিনি পেলেন টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীদের তালিকায় নির্বাচিত হয়ে।

টাইমকে দেওয়া এক সাক্ষাতকারে সালাহ বলেন, ‘আমাদের সংস্কৃতিতে যেভাবে মেয়েদের দেখা হয়, সেটা পাল্টানো দরকার। এটা হতেই হবে, এর বিকল্প নেই। আমি আগের চেয়েও বেশি সমর্থন দেই মেয়েদের, কারণ আমি উপলব্ধি করি তারা আরও বেশি কিছু পাওয়ার দাবি রাখে।’



অ্যাথলেট ছাড়াও সেরা ১০০ প্রভাবশালীদের তালিকায় মোহাম্মদ সালাহর সঙ্গে রয়েছেন কণ্ঠশিল্পী আরিয়ানা গ্রান্দে ও লেডি গাগা, অভিনেতা ডোয়াইন জনসন, যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান, ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ও প্রাক্তন মার্কিন ফাস্ট লেডি মিশেল ওবামা।

ইংলিশ কৌতুক অভিনেতা জন অলিভার লিভারপুল ফুটবল ক্লাবের একজন বড় ভক্ত। ক্লাবটির তারকা খেলোয়াড় সালাহর প্রশংসা করে টাইম ম্যাগাজিনে দেওয়া এক লেখায় তিনি বলেন, ‘ফুটবল খেলোয়াড়ের চেয়েও বড় ব্যাপার হচ্ছে মোহাম্মদ সালাহ একজন ভালো মানুষ। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার তিনি। সারা বিশ্বের মিশরীয়, স্কাউসার্স (লিভারপুল) ও মুসলিমদের কাছে তিনি একজন আইকন। বিনয়ী, চিন্তাবিদ ও মজার মানুষ হিসেবে তিনি পরিচিত।’

২০১৭ সালে রোমা থেকে ইংলিশ লিগের ক্লাব রোমায় যোগ দেন লিভারপুল। নিজের অভিষেক মৌসুমেই অলরেডসদের হয়ে ৪৪ গোল করেন তিনি। চলতি মৌসুমেও লিগে ক্লাবটির হয়ে ১৯ গোল করেছেন তিনি। তার দুর্দান্ত ফর্মে ভর করে ১৯৯০ সালের পর এবার লিগ শিরোপা জয়ের দৌড়ে সামনের কাতারে রয়েছে আনফিল্ডের ক্লাবটি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge