ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

অ্যাপ ডেভেলপারদের জন্য হুয়াওয়ের সুযোগ

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৮ ২:১৬:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৮ ২:১৬:২০ পিএম
অ্যাপ ডেভেলপারদের জন্য হুয়াওয়ের সুযোগ
Voice Control HD Smart LED

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : চীন, ভারত ও এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে অনলাইন এন্টারটেইনমেন্ট, ইন্টারনেট ফিন্যান্স, ক্রস-বর্ডার ই-কমার্স, গেম রিলিজ ও অনলাইন এডুকেশনের মতো কন্টেন্টগুলো প্রসারের বিপুল সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস। কারণ এই প্ল্যাটফর্মটির মাধ্যমে বিশ্বজুড়ে লাখ লাখ হুয়াওয়ে ও অনার স্মার্টফোন ব্যবহারকারীদের হাতে নিজেদের পণ্য বা সেবাটি পৌঁছে দিতে পারবেন ডেভেলপাররা।

চীনের বেলুগা গ্লোবালের আয়োজনে সম্প্রতি অনুষ্ঠিত ভারত ও চীনের ইন্টারনেট শিল্পের সবচেয়ে বড় আয়োজন গ্লোবাল কানেক্টস ইন্ডিয়া কনফারেন্সে উপস্থাপিত একটি প্রবন্ধে এ তথ্য দেয়া হয়েছে।

হুয়াওয়ে ডেভেলপার প্ল্যাটফর্মের মাধ্যমে শুধু কনফারেন্সেই ৩শ’র বেশি ভারতীয় ডেভেলপারদের যুক্ত করেছে হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস। এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে হুয়াওয়ে মোবাইল সার্ভিসেসের ব্যবহারকারী প্রতি মাসে ৩০ থেকে ৫০ শতাংশ বাড়ছে। এর ফলে ডেভেলপাররা বিশেষ করে হুয়াওয়ে অ্যাপ গ্যালারির প্রতি আকৃষ্ট হচ্ছেন।

প্রযুক্তিগত অবকাঠামোর বিস্তৃতির পাশাপাশি ইন্টারনেট ও মোবাইল সংযোগ সহজলভ্য হওয়ায় সাম্প্রতিক বছরগুলোতে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা লক্ষণীয়হারে বাড়ছে। ফলে দ্রুত বাড়ছে ইন্টারনেট, ডিজিটাল ও সোশ্যাল মিডিয়া এবং মোবাইল অ্যাক্টিভিটির ব্যবহার। ডিজিটাল ইন ২০১৮ রিপোর্ট অনুযায়ী, এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ২শ’ কোটির বেশি মানুষ ইন্টারনেট ব্যবহার করে যা মোট জনসংখ্যার ৪৮ শতাংশ।

২০১৭ সালের মোবাইল এডোবি ডিজিটাল ইনসাইটস (এডিআই) রিপোর্ট অনুযায়ী, ৫০ কোটি নতুন ইন্টারনেট ব্যবহারকারী মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার শুরু করেছেন। এর মধ্যে ভারত ও চীন থেকে আছেন ৩৬ কোটি ৬৩ লাখ এবং ইন্দোনেশিয়া থেকে ১ কোটি ৫৭ লাখ। সামনের বছরগুলোতে একই হারে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বাড়বে বলে প্রত্যাশা করা হচ্ছে। এর ফলে টেকসই ডিজিটাল ব্যবসার প্রসার নিশ্চিত এবং অনলাইনে ব্যবসার সুযোগ আরো প্রসারিত হবে। এর ফলে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বিপণনের ধরনেও আসবে পরিবর্তন এবং ই-কমার্স খাত দ্রুত প্রসার লাভ করবে।

ভারতে হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস প্রবেশ করা মানে বিশাল এক বাজারে টেকসই বৃদ্ধির সম্ভাবনা। এর ফলে ভারতের বাইরেও এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বিভিন্ন শিল্প ও ব্র্যান্ডের উদ্যোক্তাদের পণ্য বা সেবা পৌঁছে দেয়ার সুযোগ তৈরি হলো। হুয়াওয়ে মোবাইল সার্ভিসেসে যোগ দিতে ক্লিক করুন https://bit.ly/2GsmExm এই লিংকে। হুয়াওয়ে অ্যাপ গ্যালারি ও মোবাইল সার্ভিসেস সম্পর্কে আরো জানতে ভিজিট: https://developer.huawei.com/consumer/en/doc




রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/ফিরোজ 

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge