ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ন্যাশনাল ডোমেইন অ্যান্ড ওয়েব হোস্টিং সামিটে রেজিস্ট্রো

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ২৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ন্যাশনাল ডোমেইন অ্যান্ড ওয়েব হোস্টিং সামিটে রেজিস্ট্রো

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : প্রথমবারের মতো দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ন্যাশনাল ডোমেইন অ্যান্ড ওয়েব হোস্টিং সামিট। সামিটের প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে দেশের প্রথম আইকান অনুমোদিত ডোমেইন রেজিস্টার প্রতিষ্ঠান রেজিস্ট্রো (rezistro.com)। আগামী ২৭ এপ্রিল শনিবার রাজধানীর ঢাকার কারওয়ান বাজারে ইউটিসি ভবনের পদ্মা-মেঘনা-যমুনা হলে দিনব্যাপী আয়োজনটি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ডোমেইন হোস্টিং প্রোভাইডার অ্যাসোসিয়েশন (বিডিএইচপিএ) এই সামিটের উদ্যোগ নিয়েছে।

রেজিস্ট্রো’র ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মেহেদি হাসান ইমন বলেন, ‘দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ডোমেইন অ্যান্ড ওয়েব হোস্টিং সামিট। সেখানে আমরা ‘রেজিস্ট্রো’ প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছি। দেশের একমাত্র আইকান অনুমোদিত ডোমেইন রেজিস্ট্রার আমাদের প্রতিষ্ঠান। তাই এমন আয়োজনে অংশ নিতে পেরে এবং স্পন্সর হয়ে আমরা গর্বিত।’

তিনি আরো বলেন, সামিটে রেজিস্ট্রো’র একটি প্যাভিলিয়ন থাকবে। সেখান থেকে আমাদের প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে সব ধরনের তথ্য পাওয়া যাবে। এছাড়া, আমাদের সঙ্গে যারা ব্যবসা করতে চায়, নতুন কিংবা পুরোনো উদ্যোক্তারা বিনা বিনিয়োগে শুধু আমাদের প্রতিষ্ঠান রেজিস্ট্রোতে নাম জমা দিয়েই সেদিন থেকে ব্যবসা শুরু করতে পারবেন। তাদের ব্যবসার জন্য সবধরনের চেষ্টা করবে রেজিস্ট্রো। ডোমেইন হোস্টিং নিয়ে যাদের আগ্রহ তারাও আমাদের সঙ্গে যুক্ত হতে পারবেন।

মোহাম্মদ মেহেদি হাসান ইমন বলেন, সামিটে রেজিস্ট্রোর আলাদা একটি সেশন থাকবে। সেখানেও অনেক কিছু জানা যাবে। যারা বিভিন্ন বিষয়ে আলোচনা করতে চান সেখানে আলোচনাও করা হবে সেই ইস্যুগুলো নিয়ে। যেহেতু দেশে প্রথমবারের মতো সামিট অনুষ্ঠিত হচ্ছে সেহেতু আমি আগ্রহী সবাইকে সামিটে আসার জন্য অনুরোধ করছি।

সামিটে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি আলমাস কবির এবং সভাপতিত্ব করবেন বাংলাদেশ ডোমেইন হোস্টিং প্রোভাইডার অ্যাসোসোসিয়েশনের (বিডিএইচপিএ) সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া।

আয়োজক সূত্রে জানা গেছে, দেশের সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এবং দেশের স্বনামধন্য ও শীর্ষস্থানীয় প্রযুক্তি পেশাজীবীরা সামিটে উপস্থিত থাকবেন। দেশের বাইরে থেকেও হোস্টিং ইন্ডাস্ট্রির একাধিক প্রফেশনাল তাদের গুরুত্বপূর্ণ বক্তব্য দিবেন। এছাড়াও, সামিটে ডোমেইন ও ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রির বিভিন্ন দিক যেমন- সম্ভাবনা ও সমস্যা, বাজার, পেশা ইত্যাদি নিয়ে একাধিক সেমিনার অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়