ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্লাউড ইনোভেশন সামিট আয়োজন করতে যাচ্ছে মাইক্রোসফট

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ২৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্লাউড ইনোভেশন সামিট আয়োজন করতে যাচ্ছে মাইক্রোসফট

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : আগামী ২৯ এপ্রিল, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ক্লাউড ইনোভেশন সামিট’ আয়োজন করতে যাচ্ছে মাইক্রোসফট বাংলাদেশ। ঢাকায় প্রথমবারের মতো আয়োজিত এ সম্মেলনে অংশগ্রহণ করবেন মাইক্রোসফট এশিয়া প্যাসিফিক অঞ্চলের তিন শ’র অধিক ডেভেলপার, ক্লাউড এক্সপার্ট এবং মাইক্রোসফটের সহযোগী বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

ক্লাউড সামিট আয়োজনে স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে রয়েছে মাইক্রোসফটের সহযোগী প্রতিষ্ঠান আমরা টেকনোলজিস লিমিটেড, করপোরেট প্রযুক্তি লিমিটেড, ই-জেনারেশন লিমিটেড, বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড এর আইটি বিভাগ এবং টগি সার্ভিসেস লিমিটেড। সম্মেলন চলাকালীন এ প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবাসমূহ অতিথিদের সামনে তুলে ধরবে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

‘ট্রান্সফরমিং বাংলাদেশ উইথ ক্লাউড’ শিরোনামে সূচনা বক্তব্য দেবেন মাইক্রোসফট দক্ষিণপূর্ব এশিয়া নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়াহ। দিনব্যাপী এ সম্মেলনে আলোচনার বিষয় হিসেবে রয়েছে আধুনিক কর্মক্ষেত্র প্রতিষ্ঠায় মাইক্রোসফট ৩৬৫ এর ব্যবহার, সমস্যা সমাধানে ইন্টেলিজেন্ট বিজনেস অ্যাপ্লিকেশনের উন্নতর ব্যবহার এবং মাইক্রোসফট অ্যাজুর: দ্য ক্লাউড ফর অ্যা মডার্ন বিজনেস। মাইক্রোসফট মালয়েশিয়ার ন্যাশনাল টেকনোলজি অফিসার ড. জাহার মানসুর সরকারি ও বেসরকারি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানসমূহের সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে ও কাজের দ্রুততা নিশ্চিত করতে ক্লাউড সেবার সক্ষমতা নিয়ে আলোচনা করবেন। সম্মেলনটি মূলত বাংলাদেশের উৎপাদন ও আর্থিক সেবা এ দুটি খাতকে উৎসর্গ করেই এ আয়োজন করা হচ্ছে। 

এ সম্মেলন সম্পর্কে মাইক্রোসফট দক্ষিণপূর্ব এশিয়া নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়াহ বলেন, ‘বিভিন্ন খাতে দ্রুত ডিজিটালকরণ প্রক্রিয়া বাংলাদেশের নজিরবিহীন অগ্রযাত্রায় এক নতুন মাত্রা যোগ করছে। কর্মীদের ক্ষমতায়ন ও ক্রেতাদের উন্নতর সেবা প্রদানের উদ্দেশ্যে প্রতিষ্ঠানগুলো বর্তমানে ক্লাউড সেবা ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সেবাদানের সক্ষমতায় আমূল পরিবর্তন আনতে সক্ষম হয়েছে।’

মাইক্রোসফট ক্লাউড ইনোভেশন সামিটে অংশগ্রহণকারীরা প্রযুক্তি ও শিল্প বিষয়ে বিশেষজ্ঞদের কাছে সরাসরি প্রশ্ন করবার ও এর উত্তর পাবেন। এ প্ল্যাটফর্মটি সর্বশেষ ট্রেন্ড সম্পর্কে জানার ও ইন্টেলিজেন্ট ক্লাউড ও ইন্টেলিজেন্ট এজ এর এ যুগে ব্যবসা প্রতিষ্ঠানগুলো ক্লাউড প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কিভাবে প্রগতির পথে এগিয়ে চলেছে এই বিষয় সম্পর্কে জানার সুযোগ করে দেবে। সম্মেলনে আগ্রহীরা নিবন্ধন করতে পারবেন www.microsoftevents.com/profile/form/index.cfm?PKformID=0x6795921abcd ঠিকানা থেকে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়