ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফ্যাবিয়ানকে টার্গেট করেছিলেন মোসাদ্দেক

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০০, ১৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফ্যাবিয়ানকে টার্গেট করেছিলেন মোসাদ্দেক

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের ফাইনাল জিততে শেষ তিন ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ২৭ রান। দুই ছক্কা ও এক চারে মোসাদ্দেক হোসেন ২৬ রান নিয়ে ও মাহমুদউল্লাহ রিয়াদ ১৫ রান নিয়ে ক্রিজে ছিলেন।

২২তম ওভারে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডার বল তুলে দেন ফ্যাবিয়ান অ্যালেনকে। মোসাদ্দেক টার্গেট করেন তাকে। যেই ভাবা সেই কাজ। ফ্যাবিয়ানের ২২তম ওভারের প্রথম চার বলে তিন ছক্কা ও এক চার মেরে জয়টা হাতের নাগালে নিয়ে আসেন। পাশাপাশি ২৪ বলে ফিফটি পূর্ণ করেন মোসাদ্দেক। ফ্যাবিয়ানের ওই ওভারে মোট ২৫ রান তোলেন সৈকত।

ম্যাচ শেষে মোসাদ্দেক বলেছেন যে তিনি জানতেন তার পরও ছক্কা হাঁকানোর মতো ব্যাটসম্যান ড্রেসিং রুমে রয়েছে। কিন্তু বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে তাদের কাঁধে দায়িত্ব ছিল ম্যাচটি শেষ করে আসার। সেটা তারা করেছেন এবং ফ্যাবিয়ানকে টার্গেট করে।

‘আমাদের তখন ১৮ বলে ২৭ রান প্রয়োজন ছিল। আমরা ফ্যাবিয়ানের ওই ওভারটা টার্গেট করেছিলাম। ওই ওভারটায় রান তুলে আমরা নিজেদের এগিয়ে রাখতে চেয়েছিলাম। আমার পরে সাইফ উদ্দিন, মিরাজ ও মাশরাফি ভাই ছিলেন। মাশরাফি ভাইও কিন্তু বিগ হিট খেলতে পারেন। তবে আমাদের লক্ষ্য ছিল ম্যাচ শেষ করে আসা। আসলে আমি মনে করি সবাই বুঝেছিল যে ওই ওভারেই আমরা আমাদের জয়ের কাজটা শেষ করেছি। ওই ওভারটাই ছিল টার্নিং পয়েন্ট।’

অবশ্য বাংলাদেশের জন্য মোসাদ্দেক নিজেই ছিলেন টার্নিং পয়েন্ট। তবে এই ম্যাচে মোসাদ্দেকের ব্যাটিং ইংল্যান্ডের উইকেটে বড় স্কোর তাড়ার ক্ষেত্রে স্বস্তি দিবে বাংলাদেশকে। কারণ, অনেকদিন ধরেই বড় স্কোর তাড়ার ক্ষেত্রে মিডল অর্ডার ও লেট অর্ডারে বিগ হিটার ব্যাটসম্যানের অভাববোধ করছিল। সেক্ষেত্রে মোসাদ্দেক হতে পারেন বিশ্বকাপে বাংলাদেশের প্রয়োজনীয় অস্ত্র।

অবশ্য শুক্রবারের আগে ২১ ইনিংস খেলে মোসাদ্দেক ফিফটি করেছিলেন মাত্র ১টি। কিন্তু ফাইনালে সাত  নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ২৪ বলে ফিফটি করে তিনি এখন বাংলাদেশের বিশ্বকাপের ম্যাচের সেরা একাদশে থাকার দাবিদার হয়ে উঠেছেন।

ভবিষ্যতেও তিনি এভাবেই আগ্রাসী ও ইতিবাচক ব্যাটিং করতে চান, ‘আসলে ম্যাচের ওই পরিস্থিতিতে আমাকে ইতিবাচক ক্রিকেটাই খেলতে হত। আমি বলের মেরিট বুঝে সেটা খেলার চেষ্টা করেছি। আমি মনে করি ইংল্যান্ডে আমরা এর চেয়ে ভালো উইকেটে খেলব। লেট অর্ডারে নেমে আমি এভাবেই খেলার চেষ্টা করব। যেটা আমাদের জয়ের ক্ষেত্রে সহায়ক হবে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়